অনশনের চতুর্থ দিনে অসুস্থ চার পার্শ্বশিক্ষক, আশঙ্কাজনক এক

0

কলকাতা: পার্শ্বশিক্ষকদের অনশনের চতুর্থ দিনে অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হলেন চার জন। এঁদের মধ্যে এক শিক্ষিকার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

আন্দোলনকারীদের বক্তব্য, এখনও সরকারের তরফে কোনো তৎপরতা দেখা যায়নি। ফলে তাঁরা এখনই আন্দোলন থেকে সরে আসবেন না।

এই আন্দোলনের অন্যতম নেতা ভাগীরথ ঘোষ বলেন, “২০০৯ সালে তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ক্ষমতায় এলে আমাদের স্থায়ীকরণের ব্যবস্থা করবেন। কিন্তু মুখ্যমন্ত্রীর মসনদে বসার আট বছর হলেও, এখনও তিনি তাঁর কথা রাখেননি।”

আরও পড়ুন অধিবেশনের শুরুতেই উত্তাল সাংসদ, কাশ্মীর পরিস্থিতি নিয়ে সরব অধীর

বিকাশ ভবনের সামনে পার্শ্বশিক্ষকদের এই অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছেন প্রায় ১৫ হাজার শিক্ষক। ৪০ জন অনশন করছেন। এর মধ্যে ৮ জন মহিলা।

কিছুদিন আগেই প্রাথমিক শিক্ষকদের আন্দোলনের জেরে উত্তাল হয় শহরের একটা অংশ। শিক্ষক মিছিল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির দিকে এগোতে শুরু করলে তা আটকে দেয় পুলিশ। তা নিয়েও উত্তেজনা ছড়ায়। গ্রেফতারও করা হয় শিক্ষক আন্দোলনের বেশ কয়েকজন নেতা-নেত্রীকে। এ বার আন্দোলনের ময়দানে পার্শ্বশিক্ষকরা।

রবিবার অনশন মঞ্চে ঘুরে গিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ ছাড়াও রাজ্যের একাধিক বিরোধী দলের নেতানেত্রী অবস্থান মঞ্চে এসেছেন। কিন্তু পার্শ্বশিক্ষকদের দাবি, বিরোধীরা নয়, সরকারের কোনো প্রতিনিধি আসুক এবং তাঁদের নিশ্চিত কোনো আশ্বাস দিক যাতে এই আন্দোলন প্রত্যাহার করা যায়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন