ঘূর্ণাবর্তের প্রভাবে ফের ব্যাপক বৃষ্টি, জল জমল কলকাতার একাধিক অংশে

0

কলকাতা: বঙ্গোপসাগরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। তার জেরে ফের একবার ব্যাপক বৃষ্টি নামল কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে। শনিবার সকালে কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে জল জমে গিয়েছে শহরের একাধিক রাস্তায়। আগামী ৪৮ ঘণ্টায় দফায় দফায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

শনিবার সকালের বৃষ্টিতে উত্তর কলকাতার ঠনঠনিয়া, কালাকার স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ প্রভৃতি এলাকায় জল জমেছে। ফলে সমস্যায় পড়েন পথচারীরা। মধ্যে এবং উত্তর কলকাতায় মাত্র কয়েক ঘণ্টায় গড়ে ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলের কাছে অবস্থান করছে। এ ছাড়া রাজ্যের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। এই জোড়া ফলায় দক্ষিণবঙ্গে নতুন করে সক্রিয় হয়ে উঠেছে বর্ষা।

ঘূর্ণাবর্তটির নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা না থাকলেও তার প্রভাবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, কলকাতা, হাওড়া এবং হুগলি জেলায় আগামী ৪৮ ঘণ্টায় ভালোই বৃষ্টি হতে পারে। গত সপ্তাহেই প্রবল বৃষ্টির সম্মুখীন হয়েছিল দক্ষিণবঙ্গ। ফের একবার ভারী বৃষ্টি হলে রাজ্যে নতুন করে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার আশংকা থেকে যায়।

আরও পড়তে পারেন:

আধার-প্যান লিঙ্কের সময়সীমা আরও ৬ মাস বাড়ল

পেনশনভোগীদের জন্য সুখবর! ঘরে বসেই মিলবে স্টেট ব্যাঙ্কের এই সুবিধা

ব্যাঙ্ক চেকে নতুন নিয়ম: বাউন্স করলে দিতে হবে বাড়তি গচ্চা

ভুল করে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে ফেললে কী ভাবে ফেরত পাবেন

এই সব অ্যাপ, সন্দেহজনক লিঙ্ক থেকে গ্রাহকদের দূরে থাকতে বলছে এসবিআই

ডিজি গোল্ড: অনলাইনে সোনা কেনাবেচা সহজ করে দিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন