শান্তিপূর্ণ ভাবে ভোট চলছে রাজ্যের সর্বোচ্চ স্থানের বুথে

0
srikhola elections.
শ্রীখোলার বুথে চলছে ভোটগ্রহণ।

দার্জিলিং: সমতলে যখন বিক্ষিপ্ত অশান্তি, তখন পুরোপুরি শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে পাহাড়ে। আর এরই মধ্যে নজর কেড়েছে শ্রীখোলা প্রাইমারি স্কুল।

রাজ্যের নির্বাচন মানচিত্রে এই স্কুল যে কতটা তাৎপর্যপূর্ণ তা অনেকেই জানেন না। আসলে এই স্কুলে অবস্থিত নির্বাচনী বুথই পশ্চিমবঙ্গের সর্বোচ্চ। সমুদ্রতল থেকে ২৮০০ মিটার অর্থাৎ ন’ হাজারের কিছু বেশি ফুট উচ্চতায় অবস্থিত এই প্রাইমারি স্কুলটি।

বিজনবাড়ি ব্লকে অবস্থিত এই স্কুলে পৌঁছোতে কম কাঠখড় পোহাতে হয়নি ভোটকর্মীদের। দার্জিলিং থেকে একশো কিমি দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এই বুথে পৌঁছোনোর জন্য রিম্বিক থেকে ১১ কিমি পথ হেঁটে পাড়ি দিতে হয়েছে। তবে ভোটকর্মীদের সেই পরিশ্রম এক কথায় সার্থক। কারণ পুরোপুরি শান্তিপূর্ণ ভাবে ঠান্ডা আবহাওয়ায় ভোটগ্রহণ চলছে। কোনো হানাহানি, মারামারি কিচ্ছু নেই। মানুষ আসছেন, ভোট দিচ্ছেন, চলে যাচ্ছেন।

আরও পড়ুন বুথ দখলের অভিযোগে উত্তপ্ত চোপড়া, প্রতিবাদে অবরোধ গ্রামবাসীদের

তা বলে কি দ্বৈরথ নেই? নিশ্চয়ই আছে। মোর্চার সমর্থনে তৃণমূল এবং বিমল গুরুং-মন ঘিসিংদের সমর্থনে বিজেপির মধ্যে লড়াই এ বার বেশ হাড্ডাহাড্ডি। সেই সঙ্গে রয়েছেন দার্জিলিংয়ের আরও এক ভূমিপুত্র সিপিএমের সমন পাঠকও। কিন্তু সেই দ্বৈরথের মধ্যেই শান্তিপূর্ণ ভাবেও যে ভোটগ্রহণ হতে পারে, সেটাই দেখিয়ে দিচ্ছে রাজ্যে এই সর্বোচ্চ বুথটি।

(লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটের যাবতীয় লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.