bgdogra flight

কলকাতা: বিমান থেকে যাত্রীদের জোর করে নামিয়ে দেওয়ার জন্য বাতানকুল যন্ত্রকে পুরো দমে চালিয়ে দেওয়ার অভিযোগ উঠল চালকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কলকাতা থেকে বাগডোগরাগামী এয়ার এশিয়ার বিমানে।

গোটা ঘটনায় বিমান চালক এবং বিমানকর্মীদের বিরুদ্ধে অভব্য আচরণের অভিযোগ তুলে নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছেন ওই বিমানের যাত্রী তথা ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের পশ্চিমবঙ্গ শাখার ডিরেক্টর দীপঙ্কর রায়।

পিটিআইকে দীপঙ্করবাবু জানিয়েছেন, “সকাল ন’টা নাগাদ বিমান ছাড়ার কথা ছিল। প্রথমে আধঘণ্টা দেরি হওয়ার কথা আমাদের জানানো হয়। কিন্তু আমরা বিমানে ওঠার পর প্রায় দেড় ঘণ্টা ঠায় বসেছিলাম। আমাদের কোনো জল, খাবার কিছুই ছিল না।”

এর পরেই কোনো কারণ না দেখিয়েই সমস্ত যাত্রীকে বিমান থেকে নেমে যাওয়ার নির্দেশ দেন চালক। তাঁর কথায়, “বাইরে তখন প্রচণ্ড বৃষ্টি। তাই কেউই বিমান থেকে নেমে যেতে রাজি ছিলেন না। কিন্তু আমাদের নামিয়ে দেওয়ার জন্য এসি পুরো দমে চালিয়ে দেন চালক। প্লেনের ভেতরটা ধোঁয়ায় ভোরে যায়। আমাদের তখন প্রচণ্ড কষ্ট হচ্ছিল।”

এই ঘটনার একটি ভিডিও নিজের ফেসবুকে আপলোড করেছেন দীপঙ্করবাবু। সেখানে দেখা যাচ্ছে, ধোঁয়ায় ভোরে যাওয়া বিমানে কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছেন যাত্রীরা।

দীপঙ্করবাবু লিখেছেন, “এ ভাবেই আমাদের দেশে বিমান শিল্প চলে। যে কোনো বিমানে উঠুন, কিন্তু এয়ার এশিয়াকে এড়িয়ে চলুন।”

তবে এই ঘটনা নিয়ে হৈচৈ শুরু হয়ে যাওয়ার পরে বিবৃতি দিয়ে ক্ষমা চেয়েছে এয়ার এশিয়া কর্তৃপক্ষ। প্রযুক্তিগত ত্রুটির জন্য সাড়ে চার ঘণ্টা দেরি হয়েছিল বলে জানায় বিমানসংস্থা। তবে যাত্রীদের সুরক্ষা তাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ সেটাও জানিয়েছে এয়ার এশিয়া। ‘

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here