টিভিতে দেখা ‘দিদি’কে নিয়ে ভুল স্বীকার করলেন মোদী

স্বীকার করে নিলেন, অতীতে টিভিতে দেখা 'দিদি'-কে তিনি ভুল বুঝেছিলেন।

0
Narendra-Modi-and-Mamata Banerjee

ওয়েবডেস্ক: দক্ষিণ দিনাজপুরে বুনিয়াদপুরে শনিবার নিৰ্বাচনী জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগের নির্বাচনী সফরগুলির মতোই এ বারও তিনি একাধিক ইস্যুতে বিঁধলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। একই সঙ্গে স্বীকার করে নিলেন, অতীতে টিভিতে দেখা ‘দিদি’-কে তিনি ভুল বুঝেছিলেন।

মোদী এ দিন তাঁর পুরনো বক্তব্যের পুনরুত্থান করেই বলেন, “আমাদের দেশের সাহসী সৈনিকেরা যখন পাকিস্তানের জঙ্গিদের নিকেশ করছে, তখন মমতা বন্দ্যোপাধ্যায় তাদের মধ্যে একজন যিনি এর প্রমাণ চেয়েছেন। যদি আপনি প্রমাণই চান. তবে সেইসব প্রমাণ খুঁজুন যেগুলো চিটফান্ড কেলেঙ্কারির সত্য উদ্ঘাটন করবে। যাঁরা চিটফান্ড কেলেঙ্কারিতে যুক্ত তাঁদের বিরুদ্ধে প্রমাণ খুঁজুন। গরিবের টাকা লুট করেছে নারদা, সারদা ও রোজভ্যালি। ওই টাকার পুরো হিসাব দিতে হবে। পিসি-ভাইপো মিলে যে ভাবে পশ্চিমবঙ্গের ক্ষতি করছেন তার জবাব দিতে হবে”।

সম্প্রতি বাংলাদেশের শিল্পীদের দিয়ে নির্বাচনী প্রচারের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। নিজের বক্তব্যে সেই প্রসঙ্গ টেনে এনে মোদী বলেন, এটা খুব লজ্জার বিষয় যে পার্শ্ববর্তী দেশের মানুষ এসে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছে। এটা সংখ্যালঘু সম্প্রদায়কে তোষণ ছাড়া কিছু নয়। একই সঙ্গে তাঁর দাবি, “এমনটা কি এর আগে ভারতে আর হয়েছে? কোনো অন্য দেশের মানুষ ভারতের নির্বাচনে প্রচারে অংশ নিচ্ছেন? নিজেদের ভোট ব্যাঙ্কের জন্যে, স্তুতিকরণের জন্য দিদি যে কোনো পথই বেছে নিতে পারেন”।

মমতাকে কটাক্ষ করতে গিয়ে নিজের পুরনো বিশ্বাসের কথা তুলে ধরেন মোদী। তিনি বলেন, “এক সময় দিদিকে দেখে ভুল করেছিলাম। ওকে যখন টিভিতে দেখতাম, তখন মনে হতো উনি গরিব মানুষের জন্য লড়াই করছেন। বাম সরকারকে উৎখাত করার জন্য লড়াই করছেন। সততার প্রতীক। কিন্তু আমার সেই ভুল ভাঙল প্রধানমন্ত্রী হওয়ার পর। আপনারাও মমতা দিদিকে ভুল বুঝেছিলেন। এ বার তা শুধরে নিন”।

এ দিন এই সভাতেই বক্তব্য রাখেন বিজেপি নেতা মুকুল রায়। তিনি পশ্চিমবঙ্গের গণতন্ত্র পুনরুদ্ধারে বাংলা থেকে এ বারের লোকসভা ভোটে প্রার্থী হওয়ার আবেদন জানান মোদীকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here