স্বাস্থ্য ভবনের সামনে ধরনায় বসার চেষ্টা, পুরুষ স্বাস্থ্যকর্মীদের গ্রেফতার করল পুলিশ!

ওয়েবডেস্ক: রাজ্যের ম্যালেরিয়া প্রবণ এলাকায় নিযুক্ত প্রায় শ’দুয়েক বহুমুখী পুরুষ স্বাস্থ্যকর্মী এ দিন স্বাস্থ্য ভবনের সামনে তাঁদের একাধিক দাবি-দাওয়া নিয়ে ধরনায় বসার জন্য জমায়েত করেন। কিন্তু ধরনায় বসার আগেই ইলেকট্রনিক কমপ্লেক্স থানার পুলিশ বলপ্রয়োগ করে তাঁদের প্রথমে ছত্রভঙ্গ এবং পরে গ্রেফতার করে আটকে রাখে বলে অভিযোগ!

প্রসঙ্গত, এই বহুমুখী পুরুষ স্বাস্থ্যকর্মীরা জাতীয় পতঙ্গবাহিত নিয়ন্ত্রণ কর্মসূচিতে নিযুক্ত হন ২০১০ সালে। পরবর্তীকালে তাঁরা রাজ্যের চুক্তিভিত্তিক কর্মী হিসেবে কাজ করে চলেছেন।

একটি বহুমুখী পুরুষ স্বাস্থ্যকর্মী সংগঠনের দাবি, দীর্ঘ আট বছর বেতনের পুনর্মূল্যায়ন না হওয়ায় বকেয়া-সহ তা দিতে হবে। প্রত্যেক উপস্বাস্থ্য কেন্দ্রে কর্মী নিয়োগ করতে হবে। কর্মীদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। সর্বোপরি তাদের স্থায়ী ভিত্তিতে নিয়োগ করতে হবে।

[ আরও পড়ুন: ভিক্টোরিয়ার কাছে বাজ পড়ে মৃত ১, আহত ১৫ ]

ওয়েস্ট বেঙ্গল মাল্টিপারপোজ হেল্‌থ ওয়ার্কার্স ওয়েলফেয়ার (মেল) অ্যাসোসিয়েশনের পক্ষে এক নেতা বলেন “আমরা পাহাড় থেকে জঙ্গলমহল পর্যন্ত প্রান্তিক গ্রামীণ এলাকায় স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিই, ম্যালেরিয়ার নজরদারি-সহ নানান রকম কাজ করতেও হয়। সেই জায়গায় আমাদের ২০১২ সালে একবার মাত্র বেতনের পুনর্মূল্যায়ণ হয়েছে, কিন্তু তার পর দীর্ঘ ৮ বছর কোনো বেতনবৃদ্ধি হয়নি। বারবার স্বাস্থ্যভবনের আধিকারিকদের দ্বারস্থ হলেও মিথ্যা আশ্বাস ছাড়াও কিছুই মেলেনি। এমন অবস্থায় আমরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করছি”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.