টিকিয়াপাড়ায় মিলল অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩

0

হাওড়া: কলকাতার অদূরে টিকিয়াপাড়ায় হদিশ মিলল অস্ত্রের কারখানার। হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে ওই কারখানা থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করে। শুধু অস্ত্র নয়, এই কারখানার ভিতর থেকে প্রচুর অস্ত্র তৈরির সরঞ্জামও উদ্ধার করে পুলিশ।

অস্ত্র তৈরির সরঞ্জামের পাশাপাশি টিকিয়াপাড়ার ওই কারখানাটি থেকে তিনটি লেদ মেশিন পাওয়া গিয়েছে। অস্ত্র উদ্ধারের পর ঘটনাস্থলে পৌঁছন হাওড়া সিটি পুলিশের কমিশনার তন্ময় রায়চৌধুরি। এই ঘটনায় কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান পুলিশ কমিশনার

এই ঘটনায় এ দিন রাতেই হাওড়া সিটি পুলিশের তরফে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এই তিন জন ব্যক্তি অন্য রাজ্যের বাসিন্দা বলে জানা গিয়েছে। এদের কাছ থেকে বেশকিছু অস্ত্র ও অস্ত্র তৈরির যন্ত্রাংশ পাওয়া গিয়েছে। এই তিন জন মূলত ছোট পিস্তল জাতীয় অস্ত্র তৈরি করত। এদিন এই লেদের কারখানাটি থেকে প্রায় ৪০টি পিস্তল উদ্ধার হয়। ধৃত তিন কারখানার কর্মীকে গ্রেপ্তার করে তাদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

উল্লেখ্য, বছরখানেক আগে টিকিয়াপাড়া এলাকা থেকেই উদ্ধার হয়েছিল অস্ত্র। সেবারও লেদ কারখানার আড়ালে অস্ত্র তৈরির কারখানার হদিশ পেয়েছিল পুলিশ। ফের একবার টিকিয়াপাড়ায় একইভাবে লেদ কারখানার আড়ালে অস্ত্র তৈরির হদিশ পাওয়া গেল। প্রাথমিক তদন্তে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা জানতে পেরেছেন অন্য রাজ্য থেকে এসে ধৃত তিন জন এখানে লেদ কারখানায় কাজ করছিল। তারাই কারখানার আড়ালে তৈরি করছিল অস্ত্র। এই অস্ত্র বিদেশে পাঠানো হয়েছে কি না সে ব্যাপারে তদন্ত করছেন গোয়েন্দারা।

তবে যে ভাবে সবার নজর এড়িয়ে দিনের পর দিন এখানের অস্ত্রের কারবারি চলছিল, তাতে স্তম্ভিত স্থানীয় বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.