গ্রাহক সংখ্যা লাফিয়ে বাড়লেও পরিষেবা তলানিতে বহড়ুর একমাত্র রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে

0
UBI

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: ব্যাঙ্কের পাসবই আপডেট দীর্ঘদিন বন্ধ থাকায় চরম সমস্যায় গ্রাহকেরা। ঘটনাটি জয়নগর থানার বহড়ুতে। স্থানীয় সূত্রে জানা গেল, বহড়ু এলাকায় একটি মাত্র রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক রয়েছে। এই ইউবিআই-এর শাখাটি প্রায় ৪০ বছরের পুরনো। বর্তমানে এই শাখায় ৪০ হাজার সাধারণ গ্রাহক রয়েছেন। তা ছাড়া অন্যান্য গ্রাহকও রয়েছেন যথেষ্ট।

জয়নগর-১ বিডিও, বিএলআরও, স্কুল, আইসিডিএস, কৃষি দফতর, লাইব্রেরি-সহ অনেকগুলি সরকারি প্রতিষ্ঠান রয়েছে। সবারই এই শাখায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাছাড়া কন্যাশ্রী, রুপশ্রী, বেকারশ্রী-সহ বহু অ্যাকাউন্টও রয়েছে। একে এই শাখায় দিন দিন কর্মী কমে যাচ্ছেন, তার উপর এই শাখায় প্রবীণ গ্রাহকদের বসার কোনো ব্যবস্থা নেই ।

এই গরমে সবচেয়ে করুণ অবস্থা সিনিয়র প্রবীণ গ্রাহকদেরই। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে দাঁড়িয়ে তাঁরা অসুস্থ হয়ে যাচ্ছেন। এ ব্যাপারে এলাকার কয়েক জন পেনশনভোগী মানুষেরা বলেন, এই ব্যাঙ্কে বসার কোনো জায়গা নেই। পাসবই আপডেট মেশিন সবসময় খারাপ। ব্যাঙ্কের ম্যানেজারকে বললেও কোনো কাজ হয় না। দিন দিন গ্রাহক বাড়ছে অথচ পরিষেবা তলানিতে।

[সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে দমবন্ধ হয়ে মৃত ৭ ]

ব্যাঙ্কের শাখা ম্যানেজারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এখানে বসার জায়গা না থাকায় দুঃখিত।আর আপডেট মেশিন খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে। আর বাকি সমস্যার ব্যাপারে আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here