electric1

উজ্জ্বল বন্দোপাধ্যায়, জয়নগর: প্রচণ্ড গরম। রমজান মাস চলছে, অথচ ১০ দিন ধরে বিদ্যুৎ নেই জয়নগরের নতুনহাট এলাকায়। একবার ট্রান্সফরমার মেরামতের কয়েক দিন পরে আবার বিদ্যুৎহীন হয়ে পড়ে গোটা এলাকা। ফলস্বরূপ শুক্রবার সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত জয়নগর-জামতলা রোড অবরোধ করে গ্রামবাসী ও ব্যবসায়ীরা।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেল, জয়নগর-২ নম্বর ব্লকের গড়দেওয়ানি গ্রাম পঞ্চায়েতের নতুনহাট এলাকাটি পুরোপুরি সংখ্যালঘু অধ্যুষিত। এখানকার ট্রান্সফরমারটি থেকে প্রায় ২০০টি পরিবার ও দোকানে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এঁরা মূলত দরজির কাজ করেন। বেশ কিছু বাড়িতে হুকিং করে বিদ্যুৎ নেওয়ার অভিযোগ আছে। ফলে ট্রান্সফরমার বিকল হয়ে যাচ্ছে বারবার।

মুফতি আমির আলি সাহেব, জুলফিকার গাজি-সহ এলাকার কয়েক জন জানালেন, একে রমজান মাস, তার ওপর প্রচণ্ড গরম। এখন বিদ্যুৎ না থাকলে কী রকম অসুবিধায় পড়তে হয়। পুরোনো ট্রান্সফরমার লাগানোর ফলে এই অবস্থা তৈরি হচ্ছে বলে তাঁরা অভিযোগ করেন। আর হুকিং বন্ধ হোক, সেটাও তাঁরা চান। তাঁরা বলেন, প্রশাসন একটু কড়া হাতে এই সব চোরেদের ধরুক, তা হলেই হবে।

electric2

জয়নগর থানার পুলিশ গিয়ে গ্রামবাসী ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে গাড়ি চলাচল সচল করে। এ ব্যাপারে জয়নগর বিদ্যুৎ দফতরের সহকারী ইঞ্জিনিয়ার শুভঙ্কর চৌধুরী জানান, “নতুনহাট এলাকায় বিদ্যুৎ চুরি বেড়ে যাওয়ায় ট্রান্সফরমারটি বারবার পুড়ে যাছে। ক্ষমতার থেকে বেশি লোড পড়ার জন্য এই রকম অবস্থা। তবে ওখানে আজ বিদ্যুতের কিছু খুঁটি বসানোর কাজ শুরু হয়েছে। কাল থেকে মোটা কেবল লাগানো হবে। তার পরে ট্রান্সফরমারটি আবার পালটে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। ওই কেবল লাগানোর কাজ জয়নগর এলাকায় বেশ কয়েক মাস ধরেই চলছে। কেবল লাগালে হুকিং বন্ধ হয়ে যাবে পুরোপুরি।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here