বৈঠকে যোগ দিতে কলকাতায় আসছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, তালিকায় নেই ২ বিজেপি বিধায়ক

0
president election 2022 draupadi murmu

কলকাতা: রাজ্যে আসছেন দ্রৌপদী মুর্মু। তিনি রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী। আগামী ৯ জুলাই নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে বিজেপি নেতা-বিধায়কদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তাঁর। তবে, ওই বৈঠকে অংশ নিতে যাওয়া বিধায়কদের তালিকা ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহের বিধায়ক-পুত্র পবন-সহ দুই বিজেপি বিধায়ক।

বিজেপি সূত্রে খবর, রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই বিধায়কদের নির্দেশ দিয়েছে বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরষদীয় দলকে এই নির্দেশ দিয়েছেন। ওই দিন সকাল ৭টায় বিজেপি বিধায়করা সরাসরি এমএলএ হস্টেল থেকে নিউটাউনের পাঁচতারা হোটেলের উদ্দেশে রওনা দেবেন।

বিধানসভা ভোটে ৭৭টি আসনে জিতলেও বিজেপির বিধায়ক সংখ্যা কমে এখন ৭০। তবে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় এবং রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণীর মতো কয়েক জন বিধায়কের অবস্থান নিয়ে প্রশ্ন রয়েছে।

তবে উল্লেখযোগ্য ভাবে, রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে বৈঠকে ডাক পাচ্ছেন না অর্জুন-পুত্র পবন। সূত্রের খবর, অর্জুন এখন তৃণমূলে নাম লেখানোয় বিধায়কদের তালিকায় নাম রাখা হয়নি পবনের।

অন্য দিকে, রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে বৈঠক থাকছেন না বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী। অশোকবাবু অসুস্থ বলে জানা গিয়েছে। চিকিৎসার জন্য বর্তমানে বাইরে রয়েছেন তিনি।

দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, ওই বৈঠকে বিজেপি বিধায়কদের সঙ্গে রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে পরিচয় করানো হবে। রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের পদ্ধতি সম্পর্কে অবহিত করা হবে বিধায়কদের।

প্রসঙ্গত, আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। দ্রৌপদীর উলটো দিকে বিরোধী জোট প্রার্থী করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে। তবে, পরিসংখ্যান বলছে, জয়ের ব্যাপারে যশবন্তের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন দ্রৌপদী।

আরও পড়তে পারেন:

দলবদল করছেন রূপা গঙ্গোপাধ্যায়? কুণাল ঘোষের সঙ্গে বৈঠক ঘিরে জোর জল্পনা

স্পাইসজেটের বিমানে ফের গণ্ডগোল! এ বার জরুরি অবতরণ করাতে হল করাচিতে

‘বালাসাহেবের কথা ভেবে’ আদিত্যর বিরুদ্ধে কোনো পদক্ষেপ করল না ‘শিন্ডেসেনা’

‘অগ্নিপথ’ প্রকল্পে বড়ো খবর! প্রথম ব্যাচে ২০ শতাংশ মহিলা ‘অগ্নিবীর’ নিয়োগ করবে ভারতীয় নৌবাহিনী

ভাঙড়ে পাওয়ার গ্রিড প্রকল্পের গেটে তালা, আন্দোলন শুরু জমি-জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন