সমর্থন চেয়ে মমতাকে ফোন করেছিলেন দ্রৌপদী। প্রতীকী ছবি

কলকাতা: “এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) জয়ের সম্ভাবনা বেশি। আগে জানালে ভেবে দেখতাম। বিরোধীরা সবাই এখন যা সিদ্ধান্ত নেবেন আমি সেটাই মেনে চলব”। কলকাতায় ইসকনে রথযাত্রার অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। ১৭টা বিরোধী দল মিলে প্রার্থী করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে। অন্য দিকে, কেন্দ্রের ক্ষমতায় থাকা বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী করেছে ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদীকে। পরিসংখ্যান বলছে জয়ের দিক থেকে যশবন্তের থেকে অনেকটা এগিয়ে। সেই কথাই শোনা গেল বাংলার মুখ্যমন্ত্রীর মুখেও।

আগে যদি জানাত…

মুখ্যমন্ত্রী বলেন, “দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি। আগে থেকে যদি বিজেপি জানাত যে, একজন তফশিলি, আদিবাসী মহিলাকে তাঁরা প্রার্থী করছে, তা হলে আমরাও চেষ্টা করতাম। বৃহত্তর স্বার্থে বিরোধী ১৬-১৭টা দল বসে সিদ্ধান্ত নিতে পারতাম। সর্বসম্মতিতে একজন প্রার্থী হলে, তা দেশের পক্ষে ভাল হতো। এ পি জে আব্দুল কালামও আগে হয়েছেন। কিন্তু বিজেপি ফোনে শুধু আমাদের মতামত জানতে চেয়েছিল। ওদের মতামত জানায়নি”।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “বৃহত্তর স্বার্থে, সর্বসম্মত প্রার্থী আমি সর্বদা পছন্দ করি। কিন্তু যেহেতু আমরা ১৭-১৮টা দল একসঙ্গে বসে সিদ্ধান্ত নিয়েছি, তাই সকলে না বললে আমি একা ফেরাতে পারি না। আমি চাই রাষ্ট্রপতি নির্বাচন শান্তিপূর্ণ হোক”।

১৬তম রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি জারি: ১৫ জুন, ২০২২

মনোনয়ন দাখিলের শেষ তারিখ: ২৯ জুন, ২০২২

মনোনয়ন যাচাই-বাছাই: ৩০ জুন, ২০২২

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন: ২ জুলাই, ২০২২

ভোটগ্রহণ: ১৮ জুলাই, ২০২২

ভোটগণনা: ২১ জুলাই, ২০২২

আরও পড়তে পারেন:

কনভয়ে ট্রাকের ধাক্কা, অল্পের জন্য বাঁচলেন শুভেন্দু অধিকারী

৪ জুলাই আস্থাভোটের মুখোমুখি মহারাষ্ট্রে শিন্ডে সরকার, প্রমাণ করতে হবে সংখ্যাগরিষ্ঠতা

‘প্রেমপত্র’ পেলেন শরদ পওয়ার, মহারাষ্ট্রে সরকার বদলের পরই নোটিশ

‘সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত’, সুপ্রিম কোর্টের ধমকের মুখে নূপুর শর্মা

দাম কমল ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের, কলকাতায় কত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন