narendra modi in medinipur

ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গে আগামী সেপ্টেম্বর মাসে স্থির হওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা বাতিল করে দিল বিজেপি। জানা গিয়েছে, গত ১৬ জুলাই মেদিনীপুরের কলেজিয়েট মাঠে মোদীর সভায় প্যান্ডেল ভেঙে পড়ায় আপাতত বর্ষার মরশুমে এখনই তাঁকে দিয়ে কোনো সভা করানোর আগ্রহ নেই বঙ্গ-বিজেপির।

বিজেপির যুব মোর্চা আগামী আগস্ট মাসে ডাক দিয়েছে বিধানসভা অভিযানের। সেই অভিযান কর্মসূচিকে ধারেভারে বাড়িয়ে তুলতে রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তবে বিধানসভা অভিযান কর্মসূচিতে নয়, ওই কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে শহিদ মিনারের পাদদেশে আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে পারেন তিনি, এমনটাই দাবি রাজ্য বিজেপির একাংশের। একই ভাবে জানা গিয়েছিল, মেদিনীপুরের সভার পর আগামী লোকসভা ভোট পর্যন্ত প্রতি দু’মাস অন্তর রাজ্য সফরে আসবেন মোদী। কিন্তু তাঁর সাম্প্রতিক জনসভায় দুর্ঘটনার কথা মাথায় রেখে সেপ্টেম্বরের ওই সভা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: মেদিনীপুরে মোদীর জনসভা চলাকালীন বড়োসড়ো দুর্ঘটনা, প্যান্ডেল ভেঙে আহত ৪৪

প্রধানমন্ত্রীর দফতর থেকে শুরু করে এসপিজি-র মত, এ মুহূর্তে প্রধানমন্ত্রী বাংলায় সভা না করলেই ভালো। কারণ এখন বর্ষার মরশুম। যে কোনো সময় বৃষ্টিপাতের কথা ভেবে প্যান্ডেল করা জরুরি। খোলা মাঠে জনসভা করার মতো প্রাকৃতিক পরিবেশ না সৃষ্টি হওয়া পর্যন্ত তাঁকে দিয়ে সভা না করানোই ভালো।

আরও পড়ুন: নরেন্দ্র মোদীর সভায় দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর ফরেনসিক বিশেষজ্ঞদের প্রাথমিক অনুমান

তবে প্রধানমন্ত্রীর দফতরের মতের সঙ্গে এক মত বিজেপির বাংলা নেতৃত্বও। তাঁরাও মনে করেন, তড়িঘড়ি সভার আয়োজন করতে গিয়ে মেদিনীপুরে যে দুর্ঘটনার শিকার হতে হয়েছে, তার পুনরাবৃত্তি যেন না হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here