BJP mednipur

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেদিনীপুরের জনসভা কি আদৌ দলের নীচুতলার কর্মীদের উৎসাহ জোগাতে পারবে, বঙ্গ-সফরের আগেই দলের অন্দরমহলে উঠছে তেমনই প্রশ্ন।

বিজেপির কৃষক সংগঠনের পক্ষ থেকে মোদীকে সংবর্ধনা দেওয়ার জন্যই আয়োজন করা হয়েছে ওই সমাবেশের। তবে কি কৃষক কল্যাণ কর্মসূচির উদ্দেশে আয়োজিত ওই সভা থেকে যে মোদী আদ্যন্ত সামাজিক বক্তব্য পেশ করবেন? সম্প্রতি খরিফ শস্যে সহায়ক মূল্য বৃদ্ধির কেন্দ্রীয় সরকারি সিদ্ধান্ত ঘোষণায় উচ্ছ্বসিত হয়ে মোদীকে সংবর্ধনা দিতে মেদিনীপুরের কলেজিয়েট মাঠের ওই সভার আয়োজন করেছে বিজেপি। আগামী লোকসভা ভোটকে সামনে রেখে ওই সভা থেকেই প্রচার শুরু করুন প্রধানমন্ত্রী, তেমনটাই চাইছে দল রাজ্য শাখা। কিন্তু দলের চাহিদা আদৌ পূরণ হবে কি না, সমাবেশের আগেই উঠছে সেই প্রশ্ন।

আরও পড়ুন: তিন মাসে আত্মহত্যা করেছেন ৬৩৯ কৃষক, লিখিত স্বীকারোক্তি বিজেপি শাসিত রাজ্যের

ইতিমধ্যেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন, মোদীর সভায় সাড়ে পাঁচ লক্ষ মানুষের জমায়েত হবে। শুধু মেদিনীপুর নয়, পার্শ্ববর্তী জেলাগুলি থেকেও বিজেপি কর্মী-সমর্থকরা ওই সভায় অংশ নেবেন। রবিবার থেকেই মেদিনীপুরে ঘাঁটি গাড়বেন তাঁরা। পাশাপাশি তিনি অভিযোগ তুলেছেন, কলকাতা-হাওড়া থেকে সমর্থকদের নিয়ে যাওয়ার জন্য বাস চেয়ে শাসক দলের বাধায় তা পাচ্ছেন না। এ ব্যাপারে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী সেই অভিযোগ নস্যাৎ করে জানিয়েছেন, এ রাজ্যে এমন অভিযোগ ভিত্তিহীন।

তবে যাই হোক, প্রধানমন্ত্রীর বক্তব্য যে কৃষক-কেন্দ্রিক হতে পারে, তার আগাম আভাস মেলায় এই সভা ঘিরে নীচুতলার কর্মীরা কতটা চাঙ্গা হবেন, সে বিষয়েই উঠছে প্রশ্ন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here