bhangar13

কলকাতা: ভাঙড়ে ভূমি ও ভূমিরক্ষা কমিটির মিছিল লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ উঠল। অভিযোগ, দুষ্কৃতীরা পর পর বাইক-গাড়িতে হামলা চালায়। ভাঙড়ের পাওয়ার গ্রিড সংলগ্ন এলাকায় সকাল সাড়ে এগারোটা নাগাদ চলে এই দুষ্কৃতী তাণ্ডব। ঘটনার জেরে র‍্যাফ নামাতে বাধ্য হয় প্রশাসন।

জানা গিয়েছে, পাওয়ার গ্রিড আন্দোলনকারীরা আজ একটি বাইক মিছিল বের করেন। তাঁদের বক্তব্য, মিছিল শান্তিপূর্ণ ভাবেই শুরু হয়েছিল। কিন্তু আচমকা এক দল দুষ্কৃতী মিছিলকে লক্ষ্য করে বোমা ছুঁড়তে শুরু করে এবং বাইক ও গাড়ি ভাঙচুর করে জ্বালিয়ে দেয়।

বোমা ছোঁড়ার নিয়ে উত্তপ্ত ভাঙড়ে শাসক ও বিরোধী রাজনৈতিক দলগুলির মধ্যে ব্যাপক চাপান-উতোর শুরু হয়েছে। তৃণমূলের প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলামের অবশ্য দাবি করেছেন, তাঁরা এলাকায় একটি শান্তি মিছিল বের করেছিলেন। সিপিএম-কংগ্রেস-মাওবাদীরা মিলিত ভাবে বাইক মিছিল করে এসে ওই শান্তি মিছিলে হামলা চালিয়েছে। দুষ্কৃতীদের কাছে আগ্নেয়াস্ত্র ও বোমা ছিল। তাদের গুলিতেই তিন জন তৃণমূল কর্মী আহত হয়েছেন।স্থানীয় মানুষ এই হামলা রুখে দিয়েছে।

bhangar12

ভাঙড়ের বিধায়ক রেজ্জাক মোল্লা বলেন, বাইরে থেকে লোক এনে ঝামেলা পাকানো হয়েছে। বাইক মিছিলের জন্য পুলিশের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, সাধারণ মানুষের কণ্ঠরোধ করতে পুলিশ এবং তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের নিয়ে এই আক্রমণ চালানো হয়েছে।

অন্য দিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ভাঙড়ের ঘটনায় তাঁদের কিছু বলার নেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here