এনআরএস-কাণ্ডের প্রতিবাদে বুধবার কর্মবিরতির ডাক ৭টি চিকিৎসক সংগঠনের

0
NRS paribaha mukherjee
আহত পরিবহ মুখোপাধ্যায়

ওয়েবডেস্ক: এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের উপর শারীরিক হেনস্থার প্রতিবাদে আগামী বুধবার রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানাল ডক্টর্স ফোরাম।

সাতটি চিকিৎসক সংগঠন জানিয়েছে, এনআরএসে জুনিয়র ডাক্তারদের আক্রান্ত হওয়ার প্রতিবাদেই এই কর্মবিরতির ডাক। জুনিয়রদের পাশে দাঁড়িয়েছেন সিনিয়র ডাক্তাররাও। সকাল ৯টা থেকে রাত পর্যন্ত আউটডোর বন্ধ থাকবে। তবে জরুরি বিভাগ চালু রাখার আশ্বাস দেওয়া হয়েছে।

গত সোমবার রাতের ঘটনার জেরে মঙ্গলবার ২ ঘণ্টার কর্মবিরতির ডাক দেন রাজ্যের জুনিয়র ডাক্তারদের সংগঠন। কিন্তু বেলা গড়িয়ে সন্ধে নামলেও কর্মবিরতি ওঠেনি। স্বাস্থ্যপ্রতিমন্ত্রী এবং কলকাতা পুলিশ কমিশনারের সঙ্গে অবস্থানকারীদের বৈঠক হয়। সেখানে অবস্থানকারীরা তাঁদের নিরাপত্তার দাবি করেন। সরকারি ভাবে আশ্বাসও দেওয়া হয়।

প্রসঙ্গত, রোগীর আত্মীয়দের মারে গুরুতর আহত হয়েছেন এনআরএসের জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়। তাঁর খুলিতে আঘাত রয়েছে। তাঁকে রাখা হয়েছে মল্লিকবাজারের ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেসে।

এ দিন রাজ্যের প্রায় সমস্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মবিরতি চলে। এর ফলে রাজ্য জুড়ে ব্যাহত হচ্ছে চিকিৎসা পরিষেবা। ভোগান্তি বাড়ছে রোগী ও তাঁদের পরিবারের। দূরদুরান্ত থেকে আসা রোগীর পরিবার অসহায়তায় ভুগছেন। হাসপাতালের সামনে ভিড় জমছে রোগীর। এখন দেখার, সরকারি ভাবে এই পরিস্থিতি সামাল দিতে কী ধরনের পদক্ষেপ নেওয়া হয়। 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here