protest march
জলপাইগুড়িতে প্রতিবাদ মিছিল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: প্রতিবাদ মিছিল করল জলপাইগুড়ি জেলা তৃণমূল যুব কংগ্রেস। জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চের উদ্বোধনের দিন ঘোষণার জন্য কেন্দ্রীয় সরকারের টালবাহানার প্রতিবাদে বৃহস্পতিবার এই সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল করা হয়।

জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ স্থাপনের জন্য গত তিন দশক ধরে আন্দোলন চলছে। অস্থায়ী ভাবে সার্কিট বেঞ্চের কাজ চালানোর জন্য ইতিমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে জলপাইগুড়ি শহরের জেলা পরিষদের ডাকবাংলো সাজিয়ে তোলা হয়। স্থায়ী সার্কিট বেঞ্চের জন্য জমি বরাদ্দ করে পাঁচিল দিয়ে ঘেরা হয়। নকশা প্রস্তুত করা হয়। তা সত্ত্বেও নানা মামলা মোকদ্দমায় কিছুতেই সার্কিট বেঞ্চের উদ্বোধন করা যাচ্ছিল না।

আরও পড়ুন ৫ ডিসেম্বর থেকে প্যান কার্ডে আসছে ৫টি পরিবর্তন, জেনে নিন বিশদে

ইতিমধ্যে জলপাইগুড়ি বার কাউন্সিলের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকার ও রাষ্ট্রপতির কাছে উদ্বোধনের দিন ঘোষণার জন্য দাবি করা হয়। তাদের বক্তব্য রাষ্ট্রপতি জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ উদ্বোধনের জন্য একটা ইতিবাচক সিদ্ধান্ত নিন। সেখান থেকেই উদ্ধোধনের দিন ঘোষণা করা হোক। তৃণমূল যুব কংগ্রেসের বক্তব্য, সেই বিষয়টিও কেন্দ্রীয় সরকার ইচ্ছাকৃত ভাবে ঝুলিয়ে রেখে দিয়েছে।

জলপাইগুড়ি জেলার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি সৈকত চট্টোপাধ্যায় বলেন, “উদ্বোধনের তারিখ নিয়ে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার সঙ্কীর্ণ রাজনীতি করছে। অবিলম্বে সার্কিট বেঞ্চ উদ্বোধনের দিন ঘোষণা না করা হলে আমরা আগামী ডিসেম্বর মাসে জলপাইগুড়ির বিজেপি অফিসের সামনে ধর্নায় বসব।”

বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি দেবাশিস চক্রবর্তী বলেন, “কোনো সঙ্কীর্ণ রাজনীতি করা হচ্ছে না। রাষ্ট্রপতির কাছে পাঠানো এবং তার সম্মতি প্রদানের একটা নির্দ্দিষ্ট পদ্ধতি আছে। সেই প্রক্রিয়া চলছে। সময়মতো সব কিছু হবে।”

এ দিন মিছিলে এসে যোগ দেন জলপাইগুড়ি জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি সৌরভ চক্রবর্তী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here