শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: নির্ধারিত ফি-র চেয়ে বেশি ফি নেওয়ার অভিযোগে শনিবার থেকে উত্তপ্ত কাশীপুর মাইকেল মধুসূদন কলেজ ।

কয়েক দিন আগে দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের ফি নেওয়ার বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেইমতো ছাত্রছাত্রীরা ফি দিতেও আসে, কিন্তু ফি বেশি নেওয়ার অভিযোগ তুলে ছাত্রছাত্রীরা অধ্যক্ষের কাছে বিক্ষোভ দেখায়। কিন্তু বিষয়টি নিয়ে কলেজের অধ্যক্ষ জানান, কলেজের নিয়ম অনুযায়ী টাকা নেওয়া হচ্ছে।

এ ছাড়াও ছাত্রছাত্রীদের তিনি বলেন, বিক্ষোভ থামিয়ে সকলে নিজের নিজের পড়াশোনায় মনোযোগ দিতে। কিন্তু সোমবার এসইউসিআই-এর ছাত্র সংগঠন ডিএসও-এর তরফে ফি-বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখালে, তৃণমূলের ছাত্র সংগঠনের সঙ্গে বচসা শুরু হয়। ডিএসও-এর অভিযোগ, তাদের গায়ে হাতও তোলা হয়, যার জেরে তিন জন ছাত্রনেতা কাশীপুর সংলগ্ন কল্লোলি প্রাথমিক স্বাস্থ‍্যকেন্দ্রে চিকিৎসাধীন।

অপর দিকে এ দিন তৃণমূল ছাত্র পরিষদের কাছে এই বিষয়ে জানতে গেলে, এই অভিযোগ তারা অস্বীকার করে। ঘটনাকে কেন্দ্র করে ডিএসও ছাত্র সংগঠনের সদস্যরা পথ অবরোধ করার চেষ্টাও করে, কিন্তু তা সফল হয়নি ।

উক্ত বিষয়টি সম্পর্কে কাশীপুর মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগযোগ করা হলে তিনি জানান, বিনা অনুমতিতে বহিরাগতদের নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিল ডিএসও। সেই কারণেই প্রশাসনের সাহায্য নিয়ে বিক্ষোভ তোলা হয়, অশান্তিমূলক তেমন কোনো ঘটনা ঘটেনি ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here