sudip biswas
সিআরপিএফ-এর ৯৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন সুদীপ।

নদিয়া: পুলওয়ামার জঙ্গি হামলায় নিহত নদিয়ার তেহট্টের হাঁসপুকুরিয়া গ্রামের ছেলে ২৬ বছরের সুদীপ বিশ্বাস। বৃহস্পতিবারের জঙ্গি হামলার ঘটনায় এই নিয়ে রাজ্যের নিহতের সংখ্যা বেড়ে দুই। সিআরপিএফ-এর ৯৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন সুদীপ।

ঘটনার দিন দুপুর ৩টে নাগাদ গ্রামের বাড়িতে ফোন করেছিলেন সুদীপ। বাবা-মাকে চিন্তা করতে বারনও করেন। কথা দেন তাড়াতাড়ি বাড়ি আসার। কিন্তু সেই কথা রাখতে যে এই ভাবে কফিনবন্দি হয়ে তাঁকে ফিরতে হবে কে ভেবে ছিল?

আরও পড়ুন – ছ’মাস বাদেই অবসর নেওয়ার কথা ছিল পুলওয়ামায় নিহত জওয়ান হাওড়ার বাবলু সাঁতরার

জঙ্গিরা ৩৫০ কেজি বিস্ফোরক বোঝাই এসইউভি গাড়ি নিয়ে ধাক্কা মারে জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফ কনভয়ের একটি গাড়িতে। সেই গাড়িতে ছিলেন সুদীপ। জঙ্গি হামলার খবর বাড়ির লোকের কাছে পৌঁছায় ওই দিন সন্ধ্যা বেলায়। তার পর থেকে বহু বার তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন পরিবারের সবাই। কিন্তু কোনো ভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি। তখন থেকেই একটি আশঙ্কা কাজ করতে শুরু করে।

শুক্রবার সকালে ফোন করা হয়েছিল বাড়িতে। মৃতদেহ চিহ্নিত করার জন্য একাধিক প্রশ্নও করা হয়েছিল। অবশেষে আশঙ্কা সত্যি করে দেয় মৃত্যুর সংবাদ।

আরও পড়ুন – পুলওয়ামা হামলার পরিপ্রেক্ষিতে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিলেন কংগ্রেস সভাপতি

অভাবের সংসার ছিল সুদীপের। ছোটো থেকেই সেনাবাহিনীতে কাজ করার স্বপ্ন ছিল সুদীপের। তাঁর উপার্জনই ছিল ভরসা। সেই দিয়েই বাবা সন্ন্যাসী, মা মমতা আর ছোটো বোনের সংসার চলত। সম্প্রতি বোনের বিয়েও দিয়েছিল সুদীপ। ছেলের বিয়ে দেওয়ার স্বপ্ন দেখছিলেন বাবা-মা। চলছিল বাড়ি পাকা করার কাজ। কিন্তু জঙ্গি হামলা ভেঙে দিল সব স্বপ্ন।

ঘটনা জানাজানি হতেই সুদীপের গ্রামের বাড়িতে এসে পড়েছেন গোটা গ্রামের লোকজন। গোটা এলাকা থমথম করছে শোকে।

আরও পড়ুন – “বড়ো ভুল করে ফেলল জঙ্গিরা”, পুলওয়ামা নিয়ে প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ৪৪ জন। আহতদের অনেকেই চিকিৎসাধীন। দুই বছর আগে কাশ্মীরের সেনাঘাঁটিতে হামলা চালিয়ে ১৯ জন সেনাকে হত্যা করেছিল জঙ্গিরা। তার পরই সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। এই ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন