Bengal Polls 2021: শীতলকুচির ঘটনা নিয়ে বিতর্কে ঢিল ছুড়লেন মিঠুন চক্রবর্তী

0

খবর অনলাইন ডেস্ক: শনিবার রাজ্যের চতুর্থ দফার ভোটে কোচবিহারে প্রাণ গিয়েছে পাঁচ জনের। এই ঘটনার জন্য তৃণমূল যখন অমিত শাহের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রে’র যুক্তি খাড়া করেছে, অন্যদিকে বিজেপির নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘উস্কানিমূলক’ মন্তব্য। সেই বিতর্কেই রবিবার নতুন ইন্ধন জোগালেন অভিনেতা এবং বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।

শীতলকুচির ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে ‘ষড়যন্ত্রে’র অভিযোগ তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অন্যদিকে রাজ্যে ভোটপ্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মমতার ‘উস্কানিমূলক’ মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন।

Loading videos...

রবিবার পূর্ব বর্ধমানের রায়নায় বিজেপি প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে মিঠুন বলেন, “কালকের ঘটনায় (শীতলকুচিতে) যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানাই। কিন্তু কেন, এ সব করার কারণ কী? কেন এ রকম উস্কানি দিয়ে চারটে মায়ের কোল খালি করে দিলেন”?

মিঠুন বলেন, “আপনারা যাঁরা আমার কথা শুনেছেন, তাঁদের বলছি, এ সব জিনিয়ে পা দেবেন না। কেউ থাকবে না আপনাদের সঙ্গে। এরা আওয়াজ তুলবে, উস্কানি দেবে, কোনো মায়ের কোল খালি হয়ে যাবে। আর এরা নিজের নিজের বাড়ি চলে যাবে। মা তাঁর সন্তান হারিয়ে কাঁদতে থাকবেন। এই ফাঁদে পা দেবেন না। আমি হাতজোড় করে বলছি, কেউ এই ফাঁদে পা দেবেন না”।

এখানে থেমে না থেকে অভিনেতা বলেন, “এগুলো কী? কীসের জন্য করা হচ্ছে? সিংহাসনটাকে আগলে রাখার জন্য? তার জন্য এ সব করতে হবে! মনে রাখবেন, বিজেপি সরকার এলে কোনো দাঙ্গা হবে না, সন্ত্রাস হবে না। বিজেপি সরকার এলে কোনো হিংসা হবে না, এটা গ্যারান্টি”।

প্রসঙ্গত, শনিবার সকালে ভোট শুরুর কিছু ক্ষণের মধ্যেই শীতলকুচির পাঠানটুলি শালবাড়ির ২৮৫ নম্বর বুথে জীবনের প্রথম ভোট দিতে গিয়েই দুষ্কৃতীদের গুলিতে নিহত হন ১৮ বছরের তরুণ আনন্দ বর্মণ। এর কিছু ক্ষণ পরেই দিনের সবচেয়ে বড়ো ঘটনাটি ঘটে যায় শীতলকুচিরই জোড়পাটকি এলাকার ১২৬ নম্বর বুথে। সেখানে সিআইএসএফের গুলিতে নিহত হন একই সঙ্গে ৪ জন।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: ‘শীতলকুচি’ নিয়ে দিলীপ ঘোষের সঙ্গে এক মত নন অমিত শাহ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.