গলসি (পূর্ব বর্ধমান): ইন্ডিয়ান অয়েলের পাইপ থেকে তেল বেরিয়ে বিঘার পর বিঘা জমি ছড়িয়ে গিয়েছে। নষ্ট হয়ে গিয়েছে ধান। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গালসি থানার পারাজ স্টেশন সংলগ্ন এলাকায়।

হলদিয়া থেকে রাজবাঁধ হয়ে ইন্ডিয়ান অয়েলের পাইপ লাইন গিয়েছে বারৌনি। পারাজ স্টেশনের কাছে ফাঁকা জমিতে সেই পাইপলাইন ফুটো করে তেল চুরি করে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। পাইপলাইনে ড্রিল করে সেখানে লাগানো হয়েছে ভাল্ব। তা রপর বের করে নেওয়া হয়েছে তেল।

Loading videos...

কিন্ত তেল চুরির পর ঠিকমতো আঁটা হয়নি ভাল্বটি। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল তেলের পাইপে ফুটো হয়েই তেল বেরিয়েছে। পরে ওই চুরির বিষয়টি সামনে আসে।

মঙ্গলবার গভীর রাতে অ্যালার্ম শুনে এলাকাটি চিহ্নিত করতে নামেন ইন্ডিয়ান অয়েলের আধিকারিকরা।  তাঁরা জানান পাইপলাইনে ফুটো নয়, ড্রিল চালিয়ে পাইপে ফুটো করে চুরি করা হয়েছে তেল। কতটা ক্ষতি হয়েছে তা এখনও নির্ণয় করা যায়নি।

আরও পড়ুন নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বেসুরো গাইল বিজেপির আরও এক শরিক

বুধবার সকালে চাষের জমিতে এসে মাথায় হাত চাষিদের। জমিতে তেল পড়ে নষ্ট হয়ে গিয়েছে চাষিদের কাটা ধান। এলাকার দশ বিঘে জমিতে তেল ঢুকেছে বলে জানান চাষিরা। ইন্ডিয়ান অয়েলের আধিকারিকদের পাশাপাশি হাজির হয়েছেন গলসি থানার পুলিশও।

জমিতে বেরিয়ে আসা তেল উদ্ধার করতে নেমেছেন আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.