বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে নন্দীগ্রামে মৃত নাবালিকা, আহত ২

0
বোমা ফেটে মৃত ১, জখম ২। প্রতীকী ছবি

নন্দীগ্রাম: প্লাস্টিকে মোড়ানো গোলাকার বস্তু খুঁজে পেয়ে বল ভেবে খেলছিল পঞ্চম শ্রেণির পড়ুয়া। আচমকা সেটা হাত থেকে পড়তেই বিস্ফোরণ। শুক্রবার সন্ধ্যার এই ঘটনায় মৃত্যু হয়েছে নন্দীগ্রামের ওই নাবালিকার। আহত তার খেলার সঙ্গী দুই শিশুও।

ঘটনায় প্রকাশ, বছর এগারোর জাহিরুল খাতুন এবং আরও দুই শিশু শা নন্দীগ্রাম-১ ব্লকের জাদুবাড়ি চল এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে প্লাস্টিকে মোড়ানো গোলাকার বস্তুটি খুঁজে পায়। তারা সেটাকে বল ভেবে খেলতে শুরু করে। কিন্তু হাত থেকে পড়ে যাওয়া মাত্রই বিস্ফোরণ ঘটে।

এই বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে ওই এলাকা। বাচ্চাদের চিৎকার শুনে ছুটে আসেন স্থানীয়রা। তাঁরা এসে দেখেন, যন্ত্রণায় ছটফট করছে বোমার আঘাতে আহত শিশুরা। এলাকাবাসী জানান, বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যায় জাহিরুলের দেহ। গুরুতর জখম হয় অন্য দু’জনও। তাদের হাসপাতালে ভরতি করা হয়। নন্দীগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের।

দুর্ঘটনার খবর পেয়েই এলাকায় আসে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। এলাকা ঘিরে রেখেছে পুলিশ বাহিনী। পাশাপাশি ওই পরিত্যক্ত বাড়িতে কী ভাবে বোমা এল, সেটাও খতিয়ে দেখছে তারা।

Shyamsundar

গোটা ঘটনা ঘিরে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতর। বিজেপির দাবি, তৃণমূলের লোকেরাই ওই বোমা মজুদ করেছিল। তবে তৃণমূলের দাবি, বোমা রাখার পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে। তদন্ত হলেও তা স্পষ্ট হয়ে যাবে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

ঘূর্ণাবর্তের প্রভাবে ফের ব্যাপক বৃষ্টি, জল জমল কলকাতার একাধিক অংশে

আধার-প্যান লিঙ্কের সময়সীমা আরও ৬ মাস বাড়ল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন