Bengal Polls 2021: শুভেন্দু নন্দীগ্রামে জিতলেও পূর্ব মেদিনীপুরে দাপট থাকল তৃণমূলেরই

0

খবরঅনলাইন ডেস্ক: হেরেও জিতে গেলেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর অন্যদিকে জিতেও কার্যত হেরে গেলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে তিনি জিতলেন ঠিকই, কিন্তু পূর্ব মেদিনীপুরে সে অর্থে কোনো প্রভাব ফেলতে ব্যর্থ বিজেপি।

‘অধিকারীদের গড়’ তকমা কার্যত খোয়ানোর পথে পূর্ব মেদিনীপুর। আর অন্যদিকে নন্দীগ্রামে হেরেও মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করে দিলেন, অধিকারীদের নয় পূর্ব মেদিনীপুর আসলে তৃণমূলেরই।

ভোটের ফল বলছে, পূর্ব মেদিনীপুর জেলার ১৬টি আসনের মধ্যে তৃণমূল জিতেছে ১০টিতে। বিজেপির ঝুলিতে এসেছে ৬টি। শুভেন্দু দু’বার (২০০৯ এবং ২০১৪) যে লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন, সেই তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৭টি বিধানসভা আসনের মধ্যে মাত্র ২টি বিজেপি জিতেছে। এই দুটি হল নন্দীগ্রাম এবং হলদিয়া। তমলুকের বর্তমান সাংসদ শুভেন্দুর ভাই দিব্যেন্দু।

অন্যদিকে, শুভেন্দুর বাবা শিশির অধিকারীর লোকসভা কেন্দ্র কাঁথিতে তুলনামূলক কিছুটা ভালো করেছে বিজেপি। এর লোকসভা আসনের অন্তর্গত ৭টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৪টিতে জিতেছে বিজেপি। সেগুলি হল, কাঁথি-উত্তর, কাঁথি-দক্ষিণ, ভগবানপুর এবং খেজুরি।

এ ছাড়া মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত এগরা এবং ঘাটাল লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁশকুড়া-পশ্চিম কেন্দ্রেও জিতেছে তৃণমূল। যদিও ২০১৯-এর লোকসভা ভোটের বিধানসভা ভিত্তিক হিসেব বলছে, অধিকারীদের সাহায্য ছাড়াই এগরা এবং পাঁশকুড়া-পশ্চিমে বিজেপি এগিয়ে ছিল।

আরও পড়তে পারেন প্রথম বার জিতলেন মুকুল রায়, গড় হাতছাড়া হল পুত্র শুভ্রাংশুর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন