পূর্ব মেদিনীপুর: কাঁথি পুরসভার শ্মশান দুর্নীতি মামলায় গ্রেফতার আরেক অভিযুক্ত। শ্মশানের জমিতে স্টল নির্মাণ সংক্রান্ত দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন কাঁথির প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর গাড়িচালক। সোমবার রাতভর অভিযান চালায় পুলিশ। সেই অভিযানেই গ্রেফতার করা হয় গোপাল সিংহ নামে ওই ব্যক্তিকে।

কাঁথির রাঙামাটি শ্মশান সংলগ্ন স্টল নির্মাণ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে তৎকালীন পুরপ্রধান তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুর বিরুদ্ধে। এ নিয়ে বর্তমান পুরপ্রধান সুবলকুমার মান্না কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই কাণ্ডে সৌম্যেন্দু, সহকারী বাস্তুকার দিলীপকুমার বেরা এবং ঠিকাদার সতীনাথ দাস অধিকারীর নামে অভিযোগ দায়ের হয়। পুলিশ দিলীপ এবং সতীনাথকে গ্রেফতার করেছে। এ বার গ্রেফতার হলেন গোপাল।

জানা গিয়েছে, কাঁথির আঠিলাগড়ি গ্রামের বাসিন্দা গোপাল। আগে তিনি কাঁথি পুরসভার সরকারি গাড়িচালক ছিলেন। ঘটনায় প্রকাশ, সৌম্যেন্দুর আমলে পুরসভার গাড়ি না চালিয়ে সৌমেন্দুর ব্যক্তিগত গাড়িচালক ছিলেন তিনি। কয়েক মাস আগে অবসর নিয়েছেন তিনি।

উল্লেখ্য, দিলীপ এবং সতীনাথের গ্রেফতারির পর কলকাতা হাইকোর্টে মামলা রুজু করেন সৌমেন্দু। আদালত নির্দেশ দেয়, ১৩ জুলাই পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না। কিন্তু তদন্তের কারণে জিজ্ঞাসাবাদ করতে পারে পুলিশ। এরই মধ্যে গ্রেফতার তাঁর গাড়িচালক।

এ প্রসঙ্গে কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, ‘‘তদন্তের কারণে প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর গাড়িচালক গোপাল সিংহকে গ্রেফতার করা হয়েছে। পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।’’

প্রসঙ্গত, কাঁথির রাঙামাটি শ্মশানকে নিয়েই যাবতীয় বিবাদ। দীর্ঘদিন ধরে ওই শ্মশানে ইলেকট্রিক চুল্লি বসানোর দাবি জানাচ্ছিলেন এলাকাবাসী। সম্প্রতি সেই এলাকা পরিদর্শনে যান চেয়ারম্যান-সহ পুরবোর্ডের সদস্যরা। কিন্তু সেখানে পৌঁছে দেখা যায়, যেখানে চুল্লি বসার কথা, সেখানে সারি দিয়ে ১৪টি দোকানঘর দাঁড়িয়ে রয়েছে। অভিযোগ, ৮-৯ লক্ষ টাকা দরে দোকানগুলি বিক্রি করেছিল পুরসভা। এখন অবশ্য সে সবের কোনো তথ্য নেই বলে দাবি করেছে তৃণমূল পরিচালিত বর্তমান পুরসভা।

আরও পড়তে পারেন:

সিংহের মুখের প্রকৃতি বদল! নতুন সংসদ ভবনে অশোক স্তম্ভের অবমাননা নিয়ে মোদী সরকারকে নিশানা তৃণমূলের

নতুন শিল্প নগরী, আইটি হাব! পাহাড়ের উন্নয়নে একগুচ্ছ প্রকল্প ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

দিল্লিতে ২৮০, মুম্বইয়ে ২৩৫, কিন্তু কলকাতায় ৪৯৮!

গ্রীষ্মাবকাশ শেষ হতেই নজির গড়ল সুপ্রিম কোর্ট, একদিনে ৪৪ মামলার রায়

গাড়ি বিকল হলে আর পড়তে হবে না সমস্যায়, মা উড়ালপুলে চালু হল নতুন হেল্পলাইন নম্বর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন