সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি

কলকাতা: দুর্নীতির অভিযোগে চাপে পড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল কাঁথি মহকুমা আদালত।

কাঁথি প্রভাত কুমার কলেজের ভবন তৈরির কাজের আর্থিক দুর্নীতিতে অভিযোগ উঠেছে সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে। অভিযোগ, কাজের জন্য একসময় টেন্ডার ডাকা হয়েছিল এবং অর্থ বরাদ্দও করা হয়। সেসময় ওই কলেজের চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু। তাঁর চেয়ারম্যান থাকার সময়েই ব্যাপক আর্থিক দুর্নীতি ঘটেছে। জনৈক আবু সোহেল সৌমেন্দুর বিরুদ্ধে এই মামলা করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই এই মামলা হয়।

এ দিন এই সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল কাঁথি মহকুমা আদালতে। দীর্ঘ সওয়াল-জবাব শেষে এফআইআরের নির্দেশ দেয় আদালত। নির্দেশে কাঁথি থানার আইসি’কে স্পষ্ট বলা হয়েছে, এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্যে।

মহকুমা আদালতের নির্দেশ নিয়ে সৌমেন্দু এখনও কোনো মন্তব্য না করলেও তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এহেন নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এ ধরনের অভিযোগের নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্র থাকতে পারে বলে মনে করছেন তিনি।

গত বছরেও ত্রাণেরত্রিপল চুরির অভিযোগে শুভেন্দু ও সৌমেন্দুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। এ বার আবার জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে সৌমেন্দুর বিরুদ্ধে। রাজনৈতিক মহলের মতে, পুরসভা ভোটের মুখেই সৌমেন্দুর বিরুদ্ধে আদালতের এই পদক্ষেপ অস্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে।

আরও পড়তে পারেন:

সাড়ে ৮ মাসের অন্তঃসত্ত্বাকে গর্ভপাতের অনুমতি, বেনজির নির্দেশ কলকাতা হাইকোর্টের

থামল লড়াই! প্রয়াত তারকা ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত

তিন মাস আগে ছিল মাত্র ১০ টাকা, আজ ২০৯! শেয়ার বাজারের এই চমকে দেওয়া স্টক আপনার নজরে পড়েছে কি?

খারিজ হাইকোর্টের রায়, বেসরকারি চাকরিতে স্থানীয়দের জন্য ৭৫ শতাংশ সংরক্ষণের আইন বহাল সুপ্রিম কোর্টে

‘অবাধ্য’ স্ত্রীকে ‘শাসন’ করার বিচিত্র টিপস, তীব্র সমালোচনার মুখে মালয়েশিয়ার মহিলা মন্ত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন