Cyclone Yaas: জলের তোড়ে ভাঙল দোকানের শাটার, হোটেলের পাঁচিল, সাজানো দিঘা এখন কার্যত ধ্বংসস্তূপ

0

খবরঅনলাইন ডেস্ক: কার্যত সুনামির মুখোমুখিই হয়েছে দিঘা শহর। বাঙালির সাধের এই শহরের বর্তমান চিত্রটা দেখলে মনখারাপ হতেই হয়। সাজানো গোছানো শহরটার সমুদ্রের ধারটা মাত্র কয়েকঘণ্টার তাণ্ডবে কার্যত ধ্বংসস্তূপ।

সমুদ্রের জলের তোড়ে ভেঙে গিয়েছে ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত বিস্তৃত বাজারের দু’হাজারের বেশি দোকানের শাটার। সেই সঙ্গে ভেসে গিয়েছে দোকানে থাকা বিপুল টাকার সামগ্রীও। বৃহস্পতিবার দিঘার বাজার পরিদর্শন শেষে এই তথ্যই তুলে ধরেছেন রামনগরের বিধায়ক তথা মৎস্য মন্ত্রী অখিল গিরি।

Loading videos...

প্রত্যক্ষদর্শীদের দাবি, বুধবার সকাল সাড়ে ৯টার পর থেকেই সমুদ্রের জলের উচ্চতা বাড়তে শুরু করে। দিঘার সমুদ্রের তটে থাকা বাজার পুরোপুরি জলের তলায় চলে যায়। জলস্তর নামতেই বোঝা যায় ক্ষয়ক্ষতির পরিমাণ। ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত বিস্তীর্ণ সমুদ্র তটের কাছে থাকা সুদৃশ্য ওই বাজার এখন কার্যত প্রেতপুরী। কোনো দোকানের লোহার শাটার আস্ত নেই।

দিঘায় সমুদ্র লাগোয়া প্রাচীন এবং বিলাসবহুল একটি হোটেলেও তাণ্ডব চালিয়েছে সমুদ্র। ওই হোটেলের সমুদ্র লাগোয়া পাঁচিল, গেট এবং নিরাপত্তারক্ষী থাকার ঘর কার্যত মাটিয়ে মিশে গিয়েছে। দিঘার সৈকত সরণীও জায়গায় জায়গায় সম্পূর্ণ ভেঙে গিয়েছে।

এ দিকে দোকানে ক্ষয়ক্ষতির ব্যাপারটি নিয়ে অখিল বলেন, ‘‘ঠিক কত টাকার ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয়। তবে ব্যবসায়ীদের যে বিপুল লোকসান হয়েছে তা স্পষ্ট। আপাতত যত তাড়াতাড়ি সম্ভব এই সব দোকানগুলির শাটার সারানো নিয়ে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদে আলোচনা হবে।’’

আরও পড়তে পারেন Cyclone Yaas: সুন্দরবনে মানুষের জীবন বাঁচলেও বাঁচল না জীবিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.