Cyclone Yaas: রুদ্রমূর্তি সমুদ্রের, পূর্ণিমা, চন্দ্রগ্রহণ, ঘূর্ণিঝড়ের ত্র্যহস্পর্শে দিঘা শহরে কার্যত সুনামি

0

খবরঅনলাইন ডেস্ক: জলোচ্ছ্বাস তো অনেক দেখেছে দিঘা। কিন্তু বুধবার যা দেখা গেল, স্মরণকালে সেই ছবি দিঘার বাসিন্দারা দেখেননি বলেই জানাচ্ছেন। পূর্ণিমা, চন্দ্রগ্রহণ, ঘূর্ণিঝড়ের ত্র্যহস্পর্শে কার্যত সুনামির কবলে সমুদ্রশহর দিঘা। প্রবল জলোচ্ছ্বাসে ভেসে গিয়েছে বেশ কয়েকটি গাড়ি। বেশ কয়েক জন আহতও হয়েছেন।

বুধবার সকাল থেকেই দিঘায় ফুঁসছিল সমুদ্র। মাঝেমধ্যেই গার্ডওয়াল টপকে সৈকত সরণিতে জল চলে আসছিল। কিন্তু সময় যত এগিয়েছে সমুদ্রের তাণ্ডব ততই বেড়েছে। সমুদ্রের তাণ্ডবে গার্ডওয়ালের বড়ো অংশ ভেঙে যায়। আর তার পরেই শহরে ঢুকে যায় সমুদ্রের জল। সৈকত সরণিতেই এক কোমর জল দাঁড়িয়ে যায়।

Loading videos...

সমুদ্রের তাণ্ডবে ভেসে গিয়েছে গোটা দিঘা শহরটাই। গাড়িগুলোর বনেট পর্যন্ত উঠে গিয়েছে জল। দিঘার পাশাপাশি মন্দারমণি এবং তাজপুরের অবস্থাও শোচনীয়। সেখানেও ভয়াবহ ভাবে সমুদ্র ঢুকে এসে গ্রামগুলির মধ্যে।

সমুদ্রের জল ঢুকে গিয়েছে তাজপুরের একটি হোটেলে।

তবে হাওয়ার মারাত্মক তাণ্ডব দিঘায় দেখা যায়নি সকাল সাড়ে দশটা পর্যন্তও। ঘূর্ণিঝড় ওড়িশায় আছড়ে পড়েছে সকাল ন’টা নাগাদ। তার পরেও ঘণ্টায় সর্বোচ্চ ৮৮ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াই রেকর্ড করা হয়েছে শহরে। ফলে সে অর্থে গাছ পড়া বা ঘরবাড়ি ভেঙে পড়ার মতো ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। কিন্তু সমুদ্র যে ভাবে ভেতরে ঢুকে এসেছে, তাতে অন্য ভাবে বিপদ এসে গিয়েছে দিঘা এবং লাগোয়া গ্রামগুলিতে।

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ সম্পর্কিত যাবতীয় লাইভ আপডেট দেখে নিন ক্লিক করে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.