Connect with us

পূর্ব মেদিনীপুর

Deadline Nandigram: কাকে এপ্রিল ফুল করবে নন্দীগ্রাম? দিদি না শুভেন্দু?

ভোট হচ্ছে এপ্রিলের প্রথম দিনে। মানে বিশ্ব বোকা দিবসে। নন্দীগ্রাম কাকে বোকা বানাবে, এটাই লাখ টাকার প্রশ্ন।

Published

on

দেবারুণ রায়: নন্দীগ্রাম

প্রলয়কে মমতার ফোন করার কথা তৃণমূল স্বীকার করলেও শুভেন্দু কিন্তু রা কাড়েননি। তৃণমূল তাঁর প্রাণভোমরায় হাত দিয়েছে। স্বয়ং দিদি তাঁকে ফোন করে সাহায্য চেয়েছেন, এটা তো বিজেপির পক্ষে টার্নিং পয়েন্ট হতে পারত। ঢোল করতাল নিয়ে নতুন হিন্দুত্বের নেতা শুভেন্দু নগরসংকীর্তনে নেমে পড়তে পারতেন। বলতে পারতেন, “দিদির এমন দৈন্যদশা। এ তো হার স্বীকারের তুল্য।”

Loading videos...

কিন্তু যে কোনো কারণেই হোক, শুভেন্দু তা করেননি। যে কারণে ধুরন্ধর রাজনীতির পাঠশালায় পড়া মুকুল শত প্ররোচনা বা হাজারো চাপ সত্ত্বেও মমতার বিরুদ্ধে ততটা কাদা ছেটাননি। কারণ হয়তো এটাও যে মুকুল থেকে শুভেন্দু, মমতার মমতা এবং ক্ষমতা দু’টোই বিলক্ষণ জানেন। দিদির স্নেহচ্ছায়ায় শুভেন্দু থেকে শুভেন্দু অধিকারী হয়েছেন। আবার নেত্রীর সংহারমুদ্রাও চেনেন সংশয়াতীত ভাবে। তাই প্রথম দিন প্রলয়ের অডিও ক্লিপ যতটা আগুনের মতো ছড়াল, পর দিনই তা ততোধিক দ্রুত গুটিয়ে গেল। বা প্রচারের সুতো গুটিয়ে নেওয়া হল। শুভেন্দুকে ফোন না করে প্রলয়কে ফোন, তা-ও খোদ দিদির, এটা বিজেপির প্রাক্তন তৃণমূলীদের মধ্যে নানা ধরনের অস্বস্তি সৃষ্টির পক্ষে যথেষ্ট। এবং শেষ পর্যন্ত প্রলয় দিদির ফোন পেয়ে অভিভূত ভাবটা চেপেও রাখেননি। মমতার ‘তবু বিবেচনা করে দেখো’-র জবাবে প্রলয়ের জবাব ছিল, “ঠিক আছে।”

এর পর প্রাক্তনীদের শিবিরের হাওয়া বাতাস বেশ শনশন বেগে বইছে। শনশনীখেজ মানে চাঞ্চল্যকর কিছু কি ঘটবে? দিদি যে অধিকারীদের জমিদারিটাকে দুই মেদিনীপুরের দুগ্ধভাণ্ড থেকে মক্ষিকার মতো তুলে ফেলতে পারেন তার সংকেত তো স্পষ্ট প্রলয়কে তাঁর ফোনালাপে। এবং শিশির থেকে কাঁথির তাবৎ পদ্মলোচন চুপ। নন্দীগ্রামের নন্দী নির্বিকার। যেন কিছুই হয়নি। সব দেখেশুনে তৃণমূলের মুখপাত্রদের  কুচকাওয়াজ দেখেও বিজেপির বিকট নৈঃশব্দ্য। এমনকি সবাক সভাপতি দিলীপও কুলুপ এঁটে বসে আছেন দু’দিন। এটা যেন কেমন কেমন ঠেকছে। চিন্তার পারদ উঠেছে অনেক ওপরে। নীচে নামার লক্ষণ কোথায়?

আসলে কোন খেলা তুই খেলিস কখন…। দিদি বললেন, “খেলা হবে?” মাঠশুদ্ধু ছেলে-বুড়ো, মা-মেয়ে গলা মেলাল না বুঝেই, “হ্যাঁ হবে।” মোদী বললেন, “অনেক খেলা হয়েছে দশ বছর। সব খেলা এ বার খতম। এ বার হবে বিকাশ।” যার বাংলা উন্নয়ন। উন্নয়নের মধুর মূরতি দেখেছে বীরভূম থেকে পুরুলিয়া, বেলপাহাড়ি থেকে বহরমপুর। অনুব্রতর ব্যাখ্যা শুনে উন্নয়নের আখ্যান লিখেছেন বাংলার কবি। ভারতের  বিচিত্র বিকাশের পাশে উন্নয়নের রামকাহিনি খাস্তা হয়ে গেছে। প্রধানমন্ত্রী বলছেন তোলাবাজি হচ্ছে। মানুষ বলছে, তা হলে সেটা হচ্ছে কী করে? আপনি তো আম আদমি নন। আপনি তো দণ্ডমুণ্ডের মালিক। সারদা নারদা বলছেন কেন্দ্রের নেতারা। মানুষ বলছে, তদন্তের ভার তো আপনাকে দিয়েছে আদালত। আপনি ভাষণ দেবেন, না দোষীদের শাস্তির বিধান করবেন। সুতরাং এই পারস্পরিক তরজায় সার নেই। মানুষের কাজ নেই। শুধুমাত্র ন্যূনতম প্রয়োজনটুকু মেটানোর জন্যই ভোট দেওয়া।  হাতে হাতে কাজ, রেশনে সস্তায় চাল, ছেলেমেয়ের পড়াশোনার পাশাপাশি জীবনের নিরাপত্তা, রোগের চিকিৎসা, রাস্তাঘাট এই তো দরকার। এই প্রয়োজন মেটানোর জন্য অজানা পথে পা বাড়াতে সংশয় কাটিয়ে ওঠেনি বাংলা। কাটাতে পারছে না নন্দীগ্রাম।  দিদি জিতলে নন্দীগ্রাম তো মুখ্যমন্ত্রীর কেন্দ্র হবে। কিন্তু দাদা জিতলে সে ভরসা নেই।

বিজেপি বলছে, নন্দীগ্রামে এ বার শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীকে হারিয়ে সোনার বাংলা গড়ার পথ প্রশস্ত করবেন। এবং তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন। বিজেপি নেতাদের এই কথার মানে করছেন নন্দীগ্রামের মানুষ। বলছেন, তার মানে মুখ্যমন্ত্রী করার কথা বলা হচ্ছে না। কেন? বিজেপি বলছে, ওটা পার্টির উঁচু তলার সিদ্ধান্ত।  আমরা ওটা বলতে পারি না। প্রশ্ন উঠছে, তা হলে দেশের বিভিন্ন রাজ্যে ও কেন্দ্রে সরকারের নেতা কে হবে বিজেপি জানিয়ে দেয় কী করে? পশ্চিমবঙ্গের ক্ষেত্রে যত দ্বিধা? আর শুভেন্দু সোমবারই বললেন, দিলীপদার (ঘোষ) সঙ্গে মিলে রাজ্য চালাব। লোকে ধরে নিয়েছে, শুভেন্দু বলতে চেয়েছেন, দিলীপই তা হলে বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ। এখানেই বেশ কয়েক পা পিছিয়ে গেছে বিজেপি মমতার সঙ্গে দৌড়ে।

নন্দীগ্রাম বাজারে ফুটপাথে মাছ ধরার নানা মাপের নানা ধরনের বঁড়শি বিক্রি করেন বাসুদেব ত্রিপাঠী। প্রায় সত্তর বছরের বৃদ্ধ। রাজনীতির রসেবশে আছেন। মানে পুরোনো কংগ্রেসি থেকে তৃণমূল হয়েছেন। সক্রিয় সমর্থক। বিজেপির দিকে তেমন ঝোঁক নেই। মুষলধারে মুসলমান মুসলমান করেন না। কিন্তু শুভেন্দুকেই তাঁর সিম্বল ভাবেন। কথাবার্তা বেশ গোছানো। বঁড়শির ডালা গোছানো ছেড়ে বললেন, “দিদি এখন তো আসছেন। এত দিন আসেননি। তবে ৩৪ বছর পরিবর্তনের জন্যে আগে কংগ্রেস পরে দিদিকে ভোট দিয়েছি। এ বারও পরিবর্তন চাই। আর তা হবেও। সরকার আসবে পাঁচ বছর থাকবে। তার পর পরিবর্তন হবে। এটাই ভালো। এটা তো দশ বছর হয়ে গেল।”

প্রশ্ন করি, কিন্তু পরিবর্তনের যুক্তি তো টিকছে না নন্দীগ্রামে। পরিবর্তন হলে নন্দীগ্রামে  তো হচ্ছে না। শুভেন্দুই তো থাকছেন। তা ছাড়া ১০ বছর শুভেন্দুও তো ক্ষমতায়।  সুতরাং কীসের পরিবর্তন? বাসুদেবের তুরুক জবাব, “সে বারই পরিবর্তন হত। দিদি তাই তো শুভেন্দুকে নন্দীগ্রামে দিলেন। আসল পরিবর্তন তো নবান্নে। দশ বছর অনেক সময়। পরিবর্তন ছাড়া আর কোনো চাওয়া-পাওয়ার গল্প নেই।”

কিন্তু কেন এত শুভেন্দু শুভেন্দু করছেন? সবাই তো নিজের পকেট ভরেছে। আপনার কী হয়েছে আগের পরিবর্তনে? কিছু বদলেছে? আপনি তো পঞ্চাশ বছর বঁড়শি বিক্রি করছেন ফুটপাথে। তেমন কোনোও মাছ ধরতে পেরেছেন? বাসুদেব বললেন, “আমি এই থেকেই দিয়ে এসেছি। নিতে চাইনি। সে দিন গামছা পরে রাস্তার কলে স্নান করতে যাচ্ছি। হঠাৎ দেখি দলবল নিয়ে শুভেন্দু। প্রণাম করতে নিচু হতেই আমি ধরে বললাম, না, প্রণাম কোরো না। কী বলবে বলো। ও আমার হাতটা নিয়ে ওর মাথায় রেখে বলল, ‘আশীর্বাদ করবেন তো?’ আমি ওকে বললাম, ‘তোমার কী মনে হয়?’ ও বলল, ‘জানি বলেই তো এ ভাবে বলতে পারি।’ আমি তো নেতাকে চিনবই। ও-ও আমাকে অনেক দিন চেনে। ওর বাবাও চেনেন। তবে কোনো মতলবে নয়, আমার মতলব একটাই। পরিবর্তন।” 

এর পর নন্দীগ্রামের গুলি নিয়ে শুভেন্দুকে মমতার দোষারোপ সিপিএমের তৎকালীন বয়ানের সত্যতা প্রমাণ করেছে। রোগশয্যা থেকে এই প্রথম রাজ্যবাসীকে বার্তা দিয়েছেন সততার প্রতীক প্রচারের বাইরে থাকা রাজনীতির বিরল সৎ মানুষ বুদ্ধদেব ভট্টাচার্য। এখন শিশিরবাবুর বিবৃতিতে বল ফের মমতার কোর্টে। কুটিল ষড়যন্ত্রের কলকাঠি কার হাতে ছিল? কে এই ষড়যন্ত্রের কত বড়ো সুবিধাভোগী তা নিয়ে বিতর্ক দানা বাঁধার আগেই ভোটের ভেরি বেজেছে নন্দীগ্রামে। এপ্রিল ফুল কে হবেন শুভেন্দু না মমতা? ভোট হচ্ছে এপ্রিলের প্রথম দিনে। মানে বিশ্ব বোকা দিবসে। নন্দীগ্রাম কাকে বোকা বানাবে, এটাই লাখ টাকার প্রশ্ন। (চলবে)

আরও পড়ুন: Deadline Nandigram: শুভেন্দুর ‘বহিরাগত’ ফ্লপ, এ বার কম্যুনাল তাস, ধুতি-লুঙ্গির কিসসায় নামলেন ভূমিপুত্র

পূর্ব মেদিনীপুর

পর্যটকদের মনোরঞ্জনে দিঘায় চালু হল টয় ট্রেন পরিষেবা

মোহনা থেকে উদয়পুর পর্যন্ত চলবে এই টয় ট্রেন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দিঘাকে গোয়া করার পরিকল্পনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এ বার দার্জিলিংয়ের স্বাদও দিঘায় মিলবে। উত্তরের দার্জিলিং তো টয় ট্রেনের জন্যই বিখ্যাত। এ বার দক্ষিণের দিঘাতেও সেই পরিষেবা চালু হল। দিঘায় বেড়াতে আসা পর্যটকদের মনোরঞ্জনে এ বার সমুদ্রের ধার দিয়ে ছুটতে শুরু করল টয় ট্রেন।

দিঘার মোহনা থেকে উদয়পুর সৈকত পর্যন্ত চালু হয়েছে এই টয় ট্রেন পরিষেবা। সমুদ্রের ধার ধরে এই বাঁধানো কংক্রিটের রাস্তাটা রয়েছে সেখান দিয়েই ছুটে যাবে চার কামরার এই টয় ট্রেন।

Loading videos...

গত মঙ্গলবার এই টয় ট্রেন পরিষেবা চালু করেছে দিঘা উন্নয়ন পর্ষদ। সমুদ্রের পাড় বরাবর ছুটবে ট্রেন। ফলে পর্যটকের সঙ্গে টানা তিন কিলোমিটার পথ ছুটে সমুদ্রের সৌন্দর্যও। সু্ন্দর–চওড়া রাস্তা, ঝকঝকে আলো এবং সুন্দর বসার জায়গার ব্যবস্থা করা হয়েছে।

অনিয়মিত হলেও শুরু হয়েছে কলকাতা–দিঘা হেলিকপ্টার পরিষেবা। এ বার একধাপ এগিয়ে দিঘার সমুদ্র সৈকত ধরে টয়ট্রেন ছুটতে শুরু করেছে। ওল্ড দিঘা থেকে নিউ দিঘা যেতে হলে পর্যটকদের ভরসা ছিল টোটো বা ভ্যান। এ বার চলে এল টয় ট্রেনও।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

টিকাকরণের পুরো ডোজ সম্পূর্ণ হলে নিশ্চিন্তে ভ্রমণে বেরিয়ে পড়ুন, জানিয়ে দিল মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ সংস্থা

Continue Reading

পূর্ব মেদিনীপুর

Bengal Polls 2021: মমতার নন্দীগ্রাম-অভিযোগ নিয়ে কমিশনের নির্দেশে রিপোর্ট দিল প্রশাসন

মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি ছিল ৬৩টা অভিযোগ জমা দিয়েছে তৃণমূল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বয়ালের ঘটনা-সহ নন্দীগ্রামের ভোট নিয়ে ৬৩টা অভিযোগ করেছিল তৃণমূল। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে তার রিপোর্ট নির্বাচন কমিশনে জমা দিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। জেলাশাসক স্মিতা পাণ্ডে শুক্রবার এ কথা জানিয়েছেন।

ভোটের দিন নন্দীগ্রাম পুরোপুরি শান্ত ছিল না। বিক্ষিপ্ত কয়েকটি অশান্তির ঘটনা ঘটে। তার মধ্যে বয়ালের একটি ভোটকেন্দ্রে চূড়ান্ত অশান্তির পরিস্থিতি তৈরি হয়। ওই জায়গার ৭ নম্বর বুথে মমতা বন্দ্যোপাধ্যায় ঘণ্টা দুয়েক বসে ছিলেন। তাঁর অভিযোগ ছিল এই বুথে অবাধে ছাপ্পা ভোট করাচ্ছে বিজেপি। পরে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় বয়াল থেকে তিনি বাইরে বেরোন।

Loading videos...

এর পর মমতা অভিযোগ করেন, ‘‘চূড়ান্ত অসভ্যতা হয়েছে নন্দীগ্রামে। যিনি এখানে বিজেপির প্রার্থী, তাঁর নেতৃত্বে রাতে দাপিয়ে বেড়িয়েছে দুষ্কৃতীরা। তাহের, সামাদ যারা আদালতের নির্দেশে স্বস্তিতে রয়েছেন, তাদের বাড়িতেও রাত থেকে হামলা হয়েছে। ভোটে চিটিংবাজি হয়েছে এখানে। আমরা ৬৩টা অভিযোগ করেছি।’’

বিহার ও উত্তরপ্রদেশের গুন্ডা এনে গন্ডগোল পাকানোর চেষ্টা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বয়ালের ওই বুথে বসেই প্যাড-পেন নিয়ে অভিযোগের চিঠি লেখেন নির্বাচন কমিশনকে। ফোন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়কেও। এর পর কমিশনের তরফে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট চেয়ে পাঠায় কমিশন। সেই রিপোর্টই শুক্রবার জমা দেওয়া হয়েছে।

তবে বয়ালের বুথে কোনো রকম ছাপ্পা ভোট হয়নি বলে বৃহস্পতিবার রাতেই জানিয়ে দেয় নির্বাচন কমিশন।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘নন্দীগ্রামে আমিই জিতছি, তাই অন্য কোথাও দাঁড়ানোর প্রশ্ন নেই’, দিনহাটার সভায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

পূর্ব মেদিনীপুর

Bengal Polls 2021: নন্দীগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কায় জেলাশাসককে চিঠি দিব্যেন্দু অধিকারীর

নন্দীগ্রামের ভোটপ্রচারে মেরুকরণের তাসই বার বার খেলে গিয়েছেন শুভেন্দু

Published

on

খবরঅনলাইন ডেস্ক: নন্দীগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে, এই আশঙ্কা করে পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে চিঠি দিলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থীর ভাই তথা তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। জেলাশাসক সুমিতা পাণ্ডেকে উপযুক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে দেওয়া চিঠিতে দিব্যেন্দু লিখেছেন, “নন্দীগ্রামে শান্তিপূর্ণ ভাবে ভোট পরিচালনা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। কিন্তু ওই এলাকার সাম্প্রতিক অবস্থার কথা মাথায় রেখে আমি ব্যক্তিগত ভাবে আশঙ্কা করছি যে, ওই এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। যার জেরে ওই এলাকার মানুষের সাধারণ এবং শান্তিপূর্ণ জীবনযাপন ধ্বংস হতে পারে।”

Loading videos...

এর পরেই চিঠিতে জেলাশাসককে দিব্যেন্দু অনুরোধ করেছেন জনজীবনে শান্তি, সম্প্রীতি এবং সংহতি বজায় রাখতে যাতে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়।

বৃহস্পতিবার রাজ্যের যে ৩০টি আসনে ভোট হয়েছে তার মধ্যে অন্যতম নজরকাড়া কেন্দ্র নন্দীগ্রাম। ওই কেন্দ্রের তৃণমূলের প্রার্থী মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়া শুভেন্দু। নন্দীগ্রামের ভোটপ্রচারে মেরুকরণের তাসই বার বার খেলে গিয়েছেন শুভেন্দু। মমতাকে বার বার ‘বেগম’ বলে সম্বোধন করেছেন। ফলে ভোটের পর এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা যে খুব একটা অমূলক নয়, সেটা কিন্তু বলছেন রাজনৈতিক কারবারিরা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

Corona Update: বৃহস্পতিবার কোন রাজ্যে কতটা ভয়াবহ ছিল করোনার দাপট!

Continue Reading
Advertisement
Advertisement
ক্রিকেট13 mins ago

IPL 2021: স্পিনের জালে জড়িয়ে মুম্বইয়ের কাছে আত্মসমর্পণ করল হায়দরাবাদ

বাংলাদেশ24 mins ago

ভক্ত-সতীর্থদের চোখের জলে শেষ বিদায় কিংবদন্তি অভিনেত্রীকে

Remdesivir
দেশ3 hours ago

মধ্যপ্রদেশের সরকারি হাসপাতাল থেকে চুরি গেল কোভিডরোগীর চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির

Covid situation kolkata
রাজ্য4 hours ago

Bengal Corona Update: হুহু করে বাড়ছে সংক্রমণ, তার মধ্যেও সামান্য কমল সংক্রমণের হার

দঃ ২৪ পরগনা4 hours ago

গুজরাত রেল পুলিশ ক্যানিং থেকে উদ্ধার করল ৮ কেজি চোরাই সোনার গয়না

রাজ্য4 hours ago

Bengal Polls 2021: ভোটের শেষ লগ্নে অসুস্থ মদন মিত্র

দেশ6 hours ago

করোনায় নাভিশ্বাস দশা রাজ্যের, ‘বাংলায় ব্যস্ত’ প্রধানমন্ত্রীকে ফোনে পেলেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

বাংলাদেশ6 hours ago

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তির বিদায়, বনানী কবরস্থানে সমাহিত কবরী

রাজ্য12 hours ago

Bengal Polls Live: পৌনে ৬টা পর্যন্ত ভোট পড়ল ৭৮.৩৬ শতাংশ

পয়লা বৈশাখ
কলকাতা2 days ago

মাস্ক থাকলেও কালীঘাট-দক্ষিণেশ্বরে শারীরিক দুরত্ব চুলোয়, গা ঘেষাঘেঁষি করে হল ভক্ত সমাগম

রাজ্য3 days ago

স্বাগত ১৪২৮, জীর্ণ, পুরাতন সব ভেসে যাক, শুভ হোক নববর্ষ

কোচবিহার3 days ago

Bengal Polls 2021: শীতলকুচির গুলিচালনার ভিডিও প্রকাশ্যে, সত্য সামনে এল, দাবি তৃণমূলের

শিক্ষা ও কেরিয়ার24 hours ago

ICSE And ISC Exams: দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দিল আইসিএসই বোর্ড

গাড়ি ও বাইক2 days ago

Bajaj Chetak electric scooter: শুরু হওয়ার ৪৮ ঘণ্টা পরেই বুকিং বন্ধ! কেন?

ক্রিকেট1 day ago

IPL 2021: দীপক চাহরের বিধ্বংসী বোলিং, চেন্নাইয়ের সামনে মুখ থুবড়ে পড়ল পঞ্জাব

ক্রিকেট3 days ago

দুর্নীতির অপরাধে ক্রিকেট থেকে ৮ বছরের জন্য বহিষ্কৃত জিম্বাবোয়ের কিংবদন্তি হিথ স্ট্রিক

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে