আর চিন্তা নেই! দিঘায় ঘুরতে আসা পর্যটকদের করোনা পরীক্ষার দায়িত্ব নিল হোটেল ব্যবসায়ী সংগঠনই

0

খবরঅনলাইন ডেস্ক: দিঘা, মন্দারমণি, তাজপুর, বগুড়ানে ঘোরার ক্ষেত্রে গত সোমবার কাঁথি মহকুমা প্রশাসন যে নির্দেশিকা জারি করেছিল, তাতে মাথায় হাত উঠেছিল হোটেল ব্যবসায়ী সংগঠনের। টিকার দুটো ডোজ নেওয়া না থাকলে করোনা পরীক্ষা করিয়ে কেউ দিঘায় আসবে না বলেই নিশ্চিত ছিল সংগঠন। একই সঙ্গে হতাশ হয়ে পড়েছিলেন টিকার শর্ত পূরণ না করা পর্যটকরাও।

তবে আর চিন্তা নেই। পর্যটকদের কথা মাথায় রেখে এ বার এগিয়ে এল দিঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। দিঘায় ঘুরতে আসা পর্যটকদের কোভিড পরীক্ষার দায়িত্ব এ বার নিজেদের কাঁধেই নিল তারা।

Shyamsundar

বুধবার থেকেই ওল্ড দিঘায়, সংগঠনের কার্যালয়ে শুরু হয়েছে পরীক্ষা। দিঘায় যাঁরা রাত্রিবাসের জন্য আসবেন, তাঁরা ওখান থেকেই করোনা পরীক্ষা করিয়ে নিতে পারবেন।

সংগঠনের তরফে বলা হয়েছে রোজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যত জন পর্যটক আসবেন তাঁদের কোভিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। মহকুমা প্রশাসন জানিয়েছে অ্যান্টিজেন পরীক্ষার রিপোর্ট নেগেটিভ থাকলেও চলবে, আরটিপিসিআরের দরকার নেই। এই অ্যান্টিজেন পরীক্ষার সুবিধা হল আধঘণ্টার মধ্যেই রিপোর্ট হাতে পাওয়া যায়।

পর্যটকরা অল্প কিছুক্ষণ অপেক্ষা করে এই রিপোর্ট হাতে নিয়েই হোটেলে প্রবেশ করবেন। আপাতত ঠিক হয়েছে আগামী ১৫ দিন এই পরীক্ষা করা হবে। তার পর পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সাহায্য এই আপাতত এই করোনা পরীক্ষা শিবির চলবে। এ ছাড়া দিঘার অঘোর কামিনী ব্লক স্বাস্থ্য কেন্দ্রেও করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়তে পারেন ভিড় নিয়ন্ত্রণের জন্য রাজ্যগুলিকে একগুচ্ছ নির্দেশিকা দিল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন