কাশীপুরের পর খেজুরি, ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রাজনৈতিক চাপানউতোর

0
suicide ncrb
সিঁড়ির রেলিং থেকে উদ্ধার ঝুলন্ত দেহ। প্রতীকী ছবি

খেজুরি: কাশীপুরে বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে তোলপাড় রাজ্য। শনিবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে এক যুবকের দেহ উদ্ধার ঘিরে নতুন করে চাঞ্চল্য। স্থানীয় সূত্রে খবর, মৃতের বাবা সক্রিয় বিজেপি নেতা হিসেবে পরিচিত। তবে মৃত্যুর কারণ নিয়ে রয়েছে ধোঁয়াশা।

খেজুরি থানার বালিচক গ্রামের বাসিন্দা বছর একুশের দেবাশিস মান্না। শনিবার সকালে বাড়ি থেকে কিছুটা দূরে একটি গাছ থেকে উদ্ধার হয় তাঁর দেহ। বাঁশগোড়া বাজার সংলগ্ন এলাকায় তাঁর দেহ দেখা যায়। বিজেপি-র দাবি, মৃত তাদের দলের কর্মী। কী কারণে এই মৃত্যু, তার সঠিক তদন্ত করুক পুলিশ।

তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এলাকার বিজেপি নেতা হিসেবে পরিচিত মুক্তিপদ মান্নার ছেলে দেবাশিস কাজ করতেন কলকাতার একটি বেসরকারি সংস্থায়। কয়েক দিন আগে তিনি বাড়ি ফেরেন। বাড়ি আসার পর পরিবারের সঙ্গে তাঁর মনোমালিন্যও হয় বলে ঘটনায় প্রকাশ। এ ব্যাপারে শুরু হয়েছে অন্য রকম চর্চাও। তবে বিষয়টি নিয়ে মুখ খোলেননি তাঁর পরিবার।

সূত্রের দাবি, বাড়ি ফেরার পর নিজের অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা তোলেন দেবাশিস। বাড়িতে ৬ হাজার টাকা দেন। নিজের হাত খরচের জন্য আরও ৪ হাজার টাকা দেন। কলকাতা থেকে কাজ ছেড়ে আসার জন্য ছেলেকে বকাবকিও শুরু করে তাঁর পরিবার। পারিবারিক অশান্তিতেই তিনি আত্মঘাতী হতে পারেন বলে অনুমান।

যদিও বিজেপি নেতৃত্ব সঠিক তদন্তের দাবিতে সরব। সংবাদ প্রতিদিন-এর রিপোর্ট অনুযায়ী, খেজুরি বিজেপি নেতা তথা কাঁথি সাংগঠনিক জেলার বিজেপি সাধারণ সম্পাদক তাপসকুমার দলুই বলেন, “ঠিক কী কারণে এমন ঘটনা, তা তদন্তের দাবি জানাই। পুলিশ দেহ উদ্ধার করতে যে ভাবে তৎপরতা দেখাল তাতে আমাদের সন্দেহ হচ্ছে। কারণ, কয়েকদিন আগে ওই যুবক নিখোঁজ ছিল। তারপরেই দেহ উদ্ধার হয়। কাশীপুরেরমতো এই ঘটনা৷ তাই তদন্ত হওয়ার প্রয়োজন রয়েছে”। অন্য দিকে, এই ঘটনা নিয়ে বিজেপি অহেতুক রাজনীতি করছে বলে অভিযোগে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তৃণমূল।

পুলিশ সূত্রে খবর, দেহ উদ্ধার করে কাঁথি হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। তবে পরিবারের তরফে এখনও পর্যন্ত কোনো লিখিত অভিযোগ জানানো হয়নি। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়তে পারেন: 

ছত্তীসগঢ় সরকারের প্রস্তাবে সাড়া দিয়ে আলোচনায় প্রস্তুত মাওবাদীরা, রইল একাধিক শর্ত

হাজারের উপর চড়ল রান্নার গ্যাস, জন-যন্ত্রণা নিয়ে মমতার নিশানায় কেন্দ্র

জামশেদপুরে টাটা ইস্পাত কারখানায় আচমকা বিস্ফোরণ! আহত অন্তত ৩, দেখুন ভিডিয়োয়

সৌরভ রাজনীতিতে এলে মানুষের জন্য ভালো কাজই করবেন, জল্পনা উস্কে মন্তব্য ডোনা গঙ্গোপাধ্যায়ের

ময়নাতদন্ত শেষ, অর্জুনের দেহ বিজেপি অফিসে নিয়ে যাওয়ার তোড়জোড়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন