বঙ্গোপসাগরে প্রবল জলোচ্ছ্বাস, ভাসল পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা

0

খবরঅনলাইন ডেস্ক: নিম্নচাপ আর কৌশিকী অমাবস্যার জেরে ব্যাপক জলোচ্ছ্বাস দেখা দিয়েছে পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী অঞ্চলে। দিঘায় গার্ডওয়াল টপকে শহরের ভেতরে সমুদ্রের জল ঢুকে পড়েছে। এর পাশাপাশি উপকূলবর্তী এলাকায় কৃষিজমিতেও সমুদ্রের জল ঢুকে পড়েছে বলে খবর।

মঙ্গলবার সকাল থেকেই উত্তাল হতে শুরু করে সমুদ্র। পর্যটকদের জলে নামতে নিষেধ করে প্রশাসন। জলে না নামলেও সমুদ্রের ধারে ভিড় জমিয়েছিলেন পর্যটকরা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সৈকত ছেড়ে নিরাপদ দূরত্বে সরে যেতে থাকেন তাঁরা। জানা গিয়েছে সমুদ্র লাগোয়া হোটেল এবং রিসর্টেও সমুদ্রের জল ঢুকে পড়েছে।

চলতি বছরই ইয়াসের দাপটে দিঘা এবং সংলগ্ন অঞ্চলে ভেঙে পড়েছিল বেশ কিছু বাঁধ। জল ঢুকে ভেঙে পড়েছিল অনেক কাঁচা বাড়ি। ক্ষতিগ্রস্ত হন বহু মানুষ। পরবর্তীতে এই বাঁধ ভাঙা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁধ নির্মাণের কাজও শুরু হয়েছিল।

তবে বাঁধ এখনও পুরোপুরি সারাই না হওয়ায় চলতি জলোচ্ছ্বাসের ফলে সেগুলি ভেঙে আশেপাশের গ্রামে জল ঢুকে পড়েছে। এর ফলে চাষাবাদে ব্যাপক ক্ষতি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় ভারী হচ্ছে পূর্ব মেদিনীপুরের উপকূলে। এর ফলে জলোচ্ছ্বাসের পরিস্থিতি আরও ঘোরাল হয়ে উঠেছে। এ দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতাতেও বৃষ্টির দাপট বেড়েছে।

আরও পড়তে পারেন

বৃষ্টির প্রত্যাশায় ৬ কিশোরীকে নগ্ন করে ঘরানো হল গ্রামে, চাঞ্চল্য মধ্যপ্রদেশে

নিম্নচাপের দৌলতে দক্ষিণবঙ্গের কিছু জেলায় জোর বৃষ্টি

দৈনিক মৃত্যুহার ১ শতাংশের কম, কেরলের বাইরে বাকি দেশে সংক্রমিত মাত্র ১১,৫৩৪

প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়, বুধবার কর্মীসভা করবেন তৃণমূল প্রার্থী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন