Connect with us

পূর্ব মেদিনীপুর

সতর্কতা নিয়েই দিঘায় খুলল হোটেল, খোঁজখবর পর্যটকদের

Published

on

দিঘা: আনলক-১ (Unlock 1) পর্ব শুরু হওয়ার পর থেকে রাজ্যের একাধিক পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হচ্ছে। এ বার সেই তালিকায় নাম লেখালো দিঘাও (Digha)।

বৃহস্পতিবার থেকে পর্যটকদের জন্য দিঘায় খুলে দেওয়া হল হোটেল। তবে দিঘা হোটেল মালিক সংগঠনের তরফে জানানো হয়েছে, আপাতত ওল্ড আর নিউ দিঘায় শুধুমাত্র সমুদ্রের ধারের হোটেলগুলি খোলা হয়েছে।

জনবসতি রয়েছে এমন এলাকায় ৩০ জুন পর্যন্ত হোটেল বন্ধই থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকেই বিভিন্ন হোটেলে অনলাইনের মাধ্যমে ঘর বুকিংও শুরু হয়ে গিয়েছে। পর্যটকরা ইতিমধ্যেই খোঁজখবর নিতেও শুরু করেছেন বলে জানানো হয়েছে।

Loading videos...

তবে শারীরিক দূরত্ববিধি বজায় রাখার জন্য হোটেলগুলোয় আপাতত ৩০ শতাংশের বেশি পর্যটকদের রাখা যাবে না বলে জানানো হয়েছে। ৩০ শতাংশ কর্মচারী দিয়ে ওই হোটেলগুলিকে পরিচালনা করতে হবে বলেও সংগঠনের তরফে জানানো হয়েছে। পর্যটকদের সামনে হোটেলের ঘর জীবাণুমুক্ত করতে হবে বলেও সংগঠনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, এ দিকে দিঘায় বেড়াতে আসা সমস্ত পর্যটকের সুরক্ষায় জীবাণুনাশক টানেল তৈরি করতে বলা হয়েছে হোটেল মালিকদের। জুলাই মাস থেকে ওই পদ্ধতি চালু করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন হোটেল মালিকেরা।

হোটেল খোলার পর  এ বার দর্শনীয় স্থানগুলিও খোলার পরিকল্পনা করা হচ্ছে বলে দিঘা-শঙ্করপুর ডেভেলপমেন্ট অথোরিটি সূত্রে জানানো হয়েছে। আগামী সপ্তাহ থেকে অমরাবতী পার্ক খোলা হবে বলে জানা গিয়েছে। এ ছাড়াও দিঘা বিজ্ঞান কেন্দ্র, মেরিন অ্যাকোরিয়াম দ্রুত খোলার চেষ্টা চলছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে খবর।

এ দিকে বৃহস্পতিবার হোটেল খোলার খবর পেয়ে গাড়িতে দিঘায় যাচ্ছিলেন কলকাতার একদল পর্যটক। হেঁড়িয়ার কাছে একটি গরুকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে নয়ানজুলিতে উলটে যায় তাঁদের গাড়ি। ভিতরে আটকে পড়ে ছ’ জন পর্যটক। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

পূর্ব মেদিনীপুর

খেজুরি থেকে ‘এক সঙ্গে ভালো থাকা’র বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

তৃণমূলের পূর্বঘোষিত সভা বাতিল!

Published

on

পদযাত্রায় শুভেন্দু অধিকারী। ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

খবর অনলাইন ডেস্ক: খেজুরিতে ‘হার্মাদ মুক্তি দিবস’ উপলক্ষ্যে আয়োজিত একটি মিছিলে মঙ্গলবার অরাজনৈতিক ব্যানারেই মিছিলে হাঁটলেন শুভেন্দু অধিকারী। কিন্তু এই মিছিলের সূচনা এবং সমাপ্তিস্থলে চোখে পড়ল তৃণমূলের পতাকা এবং ব্যানার।

মিছিলে হাঁটতে হাঁটতেই শুভেন্দু বলেন, “জীবনের ঝুঁকি নিয়ে রাজনীতি করেছি। প্রতিরোধ গড়ে তুলেছি। হার্মাদদের তাড়া করেছি। গণতন্ত্র স্থায়ী হোক। বাক্‌-স্বাধীনতা স্থায়ী হোক। আমরা সবাই এক সঙ্গে থাকি, ভালো থাকি, সেই কামনাই করি”।

মিছিল শেষে কামারদার সভায় বক্তব্য রাখেন শুভেন্দু। নিজের বক্তব্যে রাজনৈতিক প্রসঙ্গ না টেনেই তিনি বলেন, “আমরা মানুষের মঙ্গলের জন্য কাজ করি। আমি ২০১০-এ এসেছিলাম। ২০১১ থেকে ২০১৯-এও এসেছিলাম। আমি আপনাদের পাশে সর্বদা এভাবেই থাকতে চাই”। সভাস্থলের পাশে শুভেন্দুর একটি বিশালাকার কাটআউট ছাড়া মঞ্চের কোথাও কোনও পতাকা, পোস্টার, ব্যানার লাগানো হয়নি।

Loading videos...

তবে এ দিনের মিছিলে রাস্তার দু’ধারে শুভেন্দু এবং মমতার ছবি আর দলীয় প্রতীক চিহ্ন আঁকা কাট আউট বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে খেজুরি দিবস-এ তৃণমূলের পূর্বঘোষিত সভা বাতিলের ঘটনাও অন্যমাত্রা যোগ করেছে। নন্দীগ্রাম দিসবে পাল্টা সভা করেছিল তৃণমূলের ব্যানারে। এ দিনেও সে রকম একটি সভা করার কথা থাকলেও সেই সভা শেষমেশ বাতিল হয়ে যায়। এর মাধ্যমে স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁর কাছে বার্তা পৌঁছে দিলেন বলে ধারণা করা হচ্ছে।

সোমবার শুভেন্দুর সঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায়ের দীর্ঘ আলোচনা থেকেও কোনো ‘সমাধান সূত্র’ উঠে আসেনি বলে জানা যায়। তবে মঙ্গলবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে সৌগত বলেন, “শুভেন্দু এখনও দলেই রয়েছেন। অন্য কোনো কথা তো তিনি বলেননি”।

একই সঙ্গে এ দিন তিনি বলেন, “খেজুরিতে ও যা বলেছে, তাতেই ওর ইচ্ছেটা স্পষ্ট। দলবিরোধী কিছু বলতে ও ইচ্ছুক নয়”। আরও পড়ুন এখানে: “এক দল, এক ভাষা আনতে চাইছে বিজেপি”, কেন্দ্রের শাসক দলকে নিশানা সৌগত রায়ের

Continue Reading

পূর্ব মেদিনীপুর

রামনগরে বিজেপির ‘যোগদান মেলা’য় ২২ বাম নেতা! সিপিএম বলছে, ‘দল আরও শক্তিশালী হবে’

রামনগর বিধানসভায় বিজেপির ‘যোগদান মেলা’!

Published

on

খবর অনলাইন ডেস্ক: একুশের বিধানসভা ভোটের আগে হলদিয়ায় শক্তি বাড়াচ্ছে বিজেপি। শনিবার রামনগরে বিজেপির যোগদান মেলায় ২২ জন বাম নেতার পাশাপাশি কয়েকশো কর্মী-সমর্থক গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন বলে দাবি করা হয়েছে। যদিও জেলা সিপিএমের নেতৃত্বের দাবি, এতে দলের কোনো ক্ষতি হবে না, উল্টে দল আরও শক্তিশালী হবে।

বিজেপি সূত্রে খবর, এ দিন দলবদল করবেন সিপিএম জেলা সম্পাদকমণ্ডলীর নেতা শ্যামল মাইতি, জেলা কমিটির সদস্য অর্জুন মণ্ডল এবং আরএসপি রাজ্য কমিটির সদস্য অশ্বিনী জানা-সহ ২২ জন বাম নেতা ও কয়েকশো কর্মী-সমর্থক।

সিপিএমের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক নিরঞ্জন সিহি জানান, “শ্যামল মাইতি জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য নন। অথবা অর্জুন মণ্ডল জেলা কমিটির সদস্য নন, তিনি একটি এরিয়া কমিটির সদস্য। সংবাদ মাধ্যমে ভুল তথ্য পরিবেশন করা হচ্ছে”।

Loading videos...

পদ যাইহোক, এক সঙ্গে এত জন বাম নেতা দলবদল করলে ভাঙন সৃষ্টি হতে পারে বলে জোর জল্পনার সৃষ্টি হয়েছে। তবে নিরঞ্জনবাবু জানান, “এটা দলের কোনো ভাঙন নয়। কোনো ক্ষতি হবে না। বরং বেনোজল বেরিয়ে যাবে। এক সময় দাপুটে নেতা লক্ষ্মণ শেঠ বেরিয়ে গিয়েছেন, তাতে কিছু হবে না। আসলে আর্থিক দুর্নীতিতে যুক্তরাই বিজেপিতে যোগ দিচ্ছেন”।

বিজেপির প্রচার সম্পর্কে তিনি বলেন, “বিজেপি অনেক কথা বলতে পারে। কিন্তু আমি বলতে পারি, পূর্ব মেদিনীপুরে দলের সংগঠন মজবুত হচ্ছে, সেটা আগামী বিধানসভা ভোটেই প্রমাণ হয়ে যাবে”।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সফরের পরেই ৮ নভেম্বর থেকে পূর্ব মেদিনীপুরে বিজেপিতে যোগদানের একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। এ দিন রামনগরে তেমন একটি কর্মসূচির আয়োজন করেছে বিজেপি।

আরও পড়তে পারেন: ‘শুভেন্দু দলবদল করলেই সরকার ভেঙে যাবে, বিজেপিতে যোগ দিতে প্রস্তুত পাঁচ তৃণমূল সাংসদ’: অর্জুন সিং

Continue Reading

পূর্ব মেদিনীপুর

জল্পনা বাড়িয়ে ‘মেগা শো’-এর ঘোষণা শুভেন্দু অধিকারীর

নিজের বড়োসড়ো কর্মসূচির ঘোষণা করলেন শুভেন্দু অধিকারী!

Published

on

শুভেন্দু অধিকারী

খবর অনলাইন ডেস্ক: রাজ-রাজ্যনীতিতে নিত্যদিনের চর্চার বিষয় হয়ে উঠেছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রতিদিনই তাঁর কোনো না কোনো মন্তব্যকে কেন্দ্র করে তুমুল জল্পনার সৃষ্টি হয়। কালীপুজোর দিনেও তাতেও খামতি রইল না।

শনিবার রামনগরের বন্ধুমহল ক্লাবের কালীপুজোর উদ্বোধনে অংশ নিয়েছিলেন নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম নেতা। কালীপুজোর উদ্বোধনী অনুষ্ঠান হলেও সেখানে উপস্থিত অনেকেই শুভেন্দুকে কাছে পেয়ে রামনগর নিয়ে কিছু বলার অনুরোধ করেন। জবাবে তিনি বলেন, “আমাকে অনেকেই বলেছিলেন, রামনগর নিয়ে কিছু বলুন। কিন্তু যা বলতে হয়, তা করতে নেই। আর যা করতে হয়, তা বলতে নেই। আমার মাথায় আছে আমায় কী করতে হবে। যথা সময়ে সেটা রামনগরের জন্য আমি করব”।

নিজের বৃহত্তর একটি কর্মসূচির স্থান এবং দিনক্ষণ স্পষ্ট করেই এ দিন জানান শুভেন্দু। গোপন করেননি কর্মসূচির উদ্দেশ্যও। তিনি ঘোষণা করেন, “আগামী ১৯ নভেম্বর রামনগরের আর এস ময়দানে আমার একটি মেগা শো আছে। সমবায় সপ্তাহ নিয়ে। ওখানে অনেক সময় পাব। তখন বলব। বলার সুযোগও পাব”।

Loading videos...

এ দিন প্রত্যেককে কালীপুজো এবং দীপাবলির শুভেচ্ছা জানানোর পাশাপাশি শুভেন্দু বলেন, “১৯ নভেম্বর অনেক সময় থাকবে। অনেক কথাই বলব। সবাই উপস্থিত থাকবেন”।

অন্যদিকে, তাঁর সাম্প্রতিক কার্যকলাপের জন্য তাঁকে দলের তরফে ‘সতর্কবার্তা’ পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। তবে এ ধরনের কোনো সতর্কবার্তার কথা অস্বীকার করেছেন শুভেন্দুর বাবা এবং পূর্ব মেদিনীপুরে তৃণমূল জেলা সভাপতি শিশির অধিকারী।

যদিও শুভেন্দুর এ দিনের ঘোষণার পর রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরি দলীয় হুঁশিয়ারির বিষয়টি স্পষ্ট করেন। তিনি মন্তব্য করেছেন, দলীয় পতাকা ছাড়া এমন চলতে পারে না। একই সঙ্গে তাঁর দাবি, ‘‘তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারীকে ৭ দিনের আল্টিমেটাম (চরম হুঁশিয়ারি) দেওয়া হয়েছে। উনি নিজের অবস্থান স্পষ্ট না করলে দলের তরফে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে”।

আরও পড়তে পারেন: শুভেন্দুকে তৃণমূলের ‘সতর্কবার্তা’র কথা অস্বীকার শিশির অধিকারীর

Continue Reading
Advertisement
ফুটবল33 mins ago

দিয়েগো মারাদোনা প্রয়াত

রাজ্য1 hour ago

টেস্টের সংখ্যা না কমলেও রাজ্যে নতুন সংক্রমণ আরও কিছুটা কমল, সক্রিয় রোগী মাত্র ৫.৩ শতাংশ

Jallikattu
বিনোদন2 hours ago

ভারত থেকে অস্কারের দৌড়ে মালায়ালি ছবি ‘জাল্লিকাট্টু’

দঃ ২৪ পরগনা3 hours ago

ফের বাঘের পায়ের ছাপ কুলতলিতে, তৎপর বন দফতর

রাজ্য4 hours ago

দেশব্যাপী সাধারণ ধর্মঘটে শামিল হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী ইউনিয়ন

রাজ্য4 hours ago

শুভেন্দু-জট কাটাতে ফের বৈঠকের আগেই ‘তাৎপর্যপূর্ণ’ বার্তা মমতার

ফুটবল4 hours ago

শতবর্ষে কলকাতা ডার্বি: জেনে নিন ডার্বি সম্পর্কিত দশটা চমকপ্রদ তথ্য

শিল্প-বাণিজ্য5 hours ago

এসবিআই গ্রাহকদের জন্য উপহার! এসবিআই কার্ড অ্যাপে চালু নতুন পরিষেবা

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৩৭৬, সুস্থ ৩৭৮১৬

বিনোদন2 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

ফুটবল2 days ago

সুসাইরাজকে বাদ দিয়েই ডার্বি জয়ের ছক আবাসের

ফুটবল2 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

ফুটবল1 day ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

দেশ1 day ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Allahabad High Court
দেশ1 day ago

‘প্রিয়ঙ্কা-সালামাতকে আমরা হিন্দু-মুসলিম হিসেবে দেখি না,” ঐতিহাসিক রায় এলাহাবাদ হাইকোর্টের

দেশ2 days ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

কেনাকাটা

কেনাকাটা21 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা4 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

নজরে