খবর অনলাইন ডেস্ক: বুধবার হলদিয়ায় মহকুমাশাসকের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা করলেন তৃণমূলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বারের বিধানসভা ভোটে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। যেখানে তাঁর প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারী।

এ দিন মঞ্জুশ্রী মোড় থেকে এক কিলোমিটার পদযাত্রা করে মহকুমাশাসকের দফতরে পৌঁছন। সেখানে মনোনয়ন জমা করে বেরিয়ে এসে মমতা বলেন, “আজকে আমি মনোনয়ন দাখিল করলাম। এর পরে কয়েকটা ছোটোখাটো প্রোগ্রাম রয়েছে। সেগুলো সেরে আগামীকাল আমি কলকাতায় ফিরে যাব”।

Loading videos...

তিনি আরও বলেন, “আমি কৃষক আন্দোলনের জন্য ২৬ দিন অনশন করেছিলাম। আমার মন বলত, সিঙ্গুর অথবা নন্দীগ্রাম থেকে প্রার্থী হই। নন্দীগ্রাম আন্দোলনের সমস্ত কর্মসূচিতেই আমি অংশ নিয়েছি। এর পরই দেখলাম নন্দীগ্রামের বিধায়ক ইস্তফা দিলেন। ফলে কৃষক আন্দোলনের টানে এখানেই প্রার্থী হলাম”।

তিনি বলেন, “শেষবার যখন এখানে সভা করতে এসেছিলাম, তখন আমি মানুষের কাছে জানতে চেয়েছিলাম, এখান থেকে কি প্রার্থী হব? তাঁরা আমাকে সমর্থন জানালেন, স্বাগত জানালেন। নন্দীগ্রাম শুধু আমার কাছে একটা স্লোগান নয়, কৃষক আন্দোলনের পীঠস্থান”।

তবে নিজের কেন্দ্র ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামে প্রার্থী হওয়ার বিষয়টি নিয়ে লাগাতার আক্রমণ শানিয়ে যাচ্ছে বিজেপি। ইতিমধ্যেই তাঁকে ‘বহিরাগত’ তকমা সেঁটে দেওয়া হয়েছে। যার বিরুদ্ধে গত মঙ্গলবারের সভা থেকে জোরালো প্রতিবাদ করেছেন মমতা। এ দিনও বেশ কিছু জায়গায় ‘বহিরাগত’ পোস্টার দেখা যায়।

প্রসঙ্গত, এক সময় মমতার কাঁধে কাঁধ মিলিয়ে একসময় নন্দীগ্রামের জমি আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিলেন শুভেন্দু। এখন তিনিই তৃণমূলনেত্রীর মূল প্রতিদ্বন্দ্বী। ভোটের প্রচার শুরু হতেই শুভেন্দুও লাগাতার নিশানা করে চলেছেন মমতাকে।

আরও পড়তে পারেন: হাসপাতালে ডাক্তারি পরীক্ষা চলছে গণধর্ষণের শিকার কিশোরীর, বাইরে ট্রাকের ধাক্কায় মৃত বাবা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.