হলদিয়ার শিল্পতালুকে ভয়াবহ আগুন, ভস্মীভূত ন্যাপথা ট্যাঙ্কার

0

খবরঅনলাইন ডেস্ক: হলদিয়ার শিল্পতালুকে ভয়াবহ আগুন লাগল মঙ্গলবার। আগুনের জেরে ন্যাপথা ট্যাঙ্কার সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে বলা জানা গিয়েছে। ঘটনায় হতাহতের কোনো খবর না থাকলেও প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে দমকলের ৮টি ইঞ্জিন রয়েছে।

রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়েই এই আগুন লেগেছে বলে জানা গিয়েছে। ন্যাপথা ট্যাঙ্কারেই এ দিন আগুন লাগে। দাহ্য পদার্থ মজুত থাকায় তা অল্প সময়েই ছড়িয়ে পড়ে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের ইঞ্জিনগুলি।

Loading videos...

মঙ্গলবার শিল্পতালুকে অনেক কর্মীই কাজ করতে গিয়েছিলেন। অন্যান্য দিনের মতোই পুরোদমে কাজ চলছিল। আগুন লাগার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মাইকিং করে কর্মীদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়। তবে শিল্পতালুকের ভিতরে কেউ আটকে রয়েছেন কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় প্রশাসনের কর্তাব্যক্তিরা।

শিল্পতালুকের ভেতরে অনেক রাসায়নিক বস্তু আছে বলেই জানা গিয়েছে। যার ফলে দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনার কাজটি বেশ কঠিন। আপ্রাণ চেষ্টা করে চলেছেন তাঁরা। তবে শেষ খবর, পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। 

উল্লেখ্য, দুই বছর আগেও হলদিয়ার শিল্পতালুকে আগুন লেগেছিল। সেই ঘটনায় দুই জনের মৃত্যু হয়।

আরও পড়তে পারেন টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারীদের স্বাধীনতা দিবসে লালকেল্লায় আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন