অপসারিত শুভেন্দু অধিকারী, তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির নয়া সভাপতি মন্ত্রী সৌমেন মহাপাত্র

0
suvendu adhikari
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: স্বাধীনতা সংগ্রামের স্মৃতি বিজড়িত তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির সভাপতি পদ থেকে অপসারিত হলেন শুভেন্দু অধিকারী। নয়া সভাপতি হলেন রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। ২০১২ সাল থেকে এই পদে ছিলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু।

পূর্ব মেদিনীপুর জেলার স্বাধীনতা সংগ্রাম এবং সংগ্রামীদের স্মৃতিবিজড়িত তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি স্মৃতিসৌধ। কয়েকদিন আগেই কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা জমা পড়েছে। কার্যত ওই পদ থেকে শুভেন্দুকে সরাতে তোড়জোড়ও শুরু হয়েছে। তার আগেই ঐতিহ্যবাহী এই সমিতির সভাপতিপদ থেকে সরতে হল শুভেন্দুকে।

Loading videos...

জানা গিয়েছে, এ দিন জনকল্যাণ সমিতির সাধারণ সভায় নতুন সভাপতির নাম প্রস্তাব করেন সমিতির কোষাধ্যক্ষ সোমনাথ বেরা। প্রস্তাব সমর্থন করেন সহ-সম্পাদক দীপেন্দ্র নারায়ণ রায়। সাধারণসভায় সর্বসম্মতিক্রমে নতুন সভাপতি হন রাজ্যের মন্ত্রী। আগামী সাত দিনের মধ্যে নতুন কমিটি গঠন হবে বলে জানিয়েছেন তিনি।

কী বলছে বিজেপি?

উল্লেখ্য, আটের দশকে প্রয়াত স্বাধীনতা সংগ্রামী ছিলেন সুশীল ধাড়া। তিনিই তমলুকের নিমতৌড়িতে স্বাধীনতা সংগ্রামীদের স্মৃতি রক্ষার্থে গড়ে তুলেছিলেন তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি স্মৃতি সৌধ। বর্তমানে সেই সমিতির সদস্য সংখ্যা ৬৮ জন। এ দিনের সাধারণসভায় শুভেন্দুকে অপসারণ করা হলেও এ বিষয়ে তিনি কোনো প্রতিক্রিয়া জানাননি।

তবে জবাব দিয়েছেন জেলা বিজেপি নেতৃত্ব। বিজেপি তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি তপন বন্দোপাধ্যায় বলেন, “এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। শুভেন্দু অধিকারী একজন উন্নয়নের কাণ্ডারি। কিন্তু তাঁকে এভাবে অপমান করে সরিয়ে দেওয়া হল। শুভেন্দু মেদিনীপুরের ভূমিপুত্র। এই রকম কাজ কখনোই কাম্য নয়”।

‘অরাজনৈতিক’ ব্যানারে সভা

তৃণমূল এবং মন্ত্রিত্ব ছাড়ার পর ‘অরাজনৈতিক’ সভা থেকে মহিষাদলে প্রয়াত স্বাধীনতা সংগ্রামী রণজিৎ বয়ালের স্মরণসভায় ভাষণ দেন শুভেন্দু। অরাজনৈতিক ব্যানারের ওই সভার আয়োজক ছিল তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতি। সেই সভা থেকেই পূর্ব মেদিনীপুরে একগুচ্ছ অরাজনৈতিক কর্মসূচির ঘোষণা করেন প্রাক্তন মন্ত্রী।

আরও পড়তে পারেন: ‘বাবাকে বলো’ লোগো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, থানায় অভিযোগ দায়ের দিব্যেন্দু অধিকারীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন