সমবায় নির্বাচন ঘিরে তুলকালাম পূর্ব মেদিনীপুরের তমলুকে

0

তমলুক: সমবায় নির্বাচন ঘিরে তুলকালাম পূর্ব মেদিনীপুরের তমলুকে। সকাল থেকে দফায় দফায় সংঘর্ষ তৃণমূল-বিজেপির মধ্যে। শাসকদলের বিরুদ্ধে বুথ ভাঙার অভিযোগ তোলে বিজেপি। পাল্টা বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ তৃণমূলের। পরিস্থিতি আয়ত্তে আনতে পুলিশকে লাঠিচার্জ করতেও দেখা গিয়েছে। আপাতত গোটা এলাকা মোড়া রয়েছে নিরাপত্তার চাদরে।

তমলুকের শহিদ মাতঙ্গিনী ব্লকের খারুই-গঠরা সমবায় সমিতির নির্বাচন এ দিন। ঘটনায় প্রকাশ, তৃণমূলের সঙ্গে সিপিএম-বিজেপি জোটের সংঘাতে তপ্ত হয়ে ওঠে এলাকা। ওই সমবায়ে মোট আসন ৪৩টি। সব আসনেই প্রার্থী দিয়েছে তৃণমূল। ঘটনায় প্রকাশ, নন্দকুমার এবং মহিষাদলের মতো হাত ধরাধরি করে প্রার্থী দিয়েছে বাম-বিজেপি শিবিরও। যদিও বাম নেতৃত্ব স্পষ্ট জানিয়েছিলেন, কোনো ভাবেই তৃণমূল ঠেকাতে গেরুয়া সঙ্গ দেওয়া হয়নি।

বিজেপির অভিযোগ, সকালে ভোটাররা ভোট দিতে এলে ভোটারদের ভোটার স্লিপ কেড়ে নেয় শাসকদলের লোকজন। স্থানীয় গ্রাম প্রধানের উপস্থিতিতে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে পদ্ম শিবিরের তরফে। এ নিয়ে প্রথম বচসা শুরু হয় দুই শিবিরের মধ্যে। পরে তা সংঘর্ষের আকার নেয়। যদিও তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়।

বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সম্পাদক বামদেব গুছাইতের হুঁশিয়ারি, ‘‘এমন ঘটনা যদি না থামে, এলাকা শান্তিপূর্ণ না হলে পাল্টা দেখিয়ে দেব যে, আমরা কোনও অংশে কম নই।’’ অন্য দিকে, জোটের খবর সামনে আসার পর কড়া অবস্থান নিতে দেখা গিয়েছিল সিপিএমকে। সংগঠনের গঠনতন্ত্রের ১৯১৩ ধারা অনুযায়ী জোটে সামিল দলীয় সদস্যদের বহিষ্কার করা হবে বলে জানানো হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন