purulia-school
পুরুলিয়া জেলার মধুতটি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের বিক্ষোভ

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: ঘটনার সূত্রপাত গত ১৬ জুলাই, সোমবার। পুরুলিয়া জেলার বিজেপি জেলা সম্পাদক তথা পুরুলিয়া জেলার মধুতটি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কমলাকান্ত হাঁসদার বদলির চিঠি আসে পশ্চিম মেদিনীপুরের স্কুলে। তার পর থেকে শনিবার পর্যন্ত স্কুলের পঠনপাঠন কার্যত শিকেয়।

জেলা বিজেপির দাবি, শিক্ষক কমলাকান্তের রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকার কারণেই তাঁকে বদলি করিয়ে দেওয়া হচ্ছে অন্য জেলায় এবং তা রুখতে আন্দোলনে বসে স্কুলের পড়ুয়ারা। বদলি রুখতে স্কুলের গেটে তালা ঝুলিয়ে তারা প্রশাসনকে শাসানি দিতে থাকে, যতদিন পর্যন্ত বদলি আটকাবে না ততদিন স্কুল খুলতে দেবে না । “আমাদের প্রিয় স্যারকে ছেড়ে যেতে দিচ্ছি না, দেব না” স্লোগান তুলে স্কুলের গেটে তালা ঝোলায় স্কুলের পড়ুয়া মনিমালা গঁড়াই ও অন্যান্যরা । এ ছাড়াও স্কুলের পড়ুয়াদের দাবি, বদলি না আটকালে আরও বড়োসড়ো আন্দোলনে বসবে তারা।

purulia-school-2
চলছে বিক্ষোভ

যদিও জেলার পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী শান্তিরাম মাহাতো বলেন, এটি একটি রুটিন বদলি। অযথা এতে রাজনৈতিক রং লাগিয়ে বিষয়টি জটিল করতে চাইছে বিজেপি।

অন্যদিকে, পাঁচ দিন কেটে গেলেও এখনও কোনো রকম সুরাহা মেলেনি বলে জানা যায়। স্কুলের গেটে এখনো তালা ঝুলছে। প্রশাসন বারবার চেষ্টা করলেও কোনোভাবেই পড়ুয়াদের ‘মান ভাঙানো’ যাচ্ছে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here