পুরুলিয়ার মিছিল থেকে তৃণমূল-বিজেপিকে বার্তা অধীররঞ্জন চৌধুরীর

0

পুরুলিয়া: ভোটের পারদ ক্রমশ চড়ছে বাংলায়। শনিবার পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্র কংগ্রেস কমিটির মিছিলে হাঁটলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। মিছিল শেষে তিনি বলেন, আগামী বিধানসভা ভোটে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে কংগ্রেস।

অধীর বলেন, “রাজ্যের ভবিষ্যৎ পরিবর্তন হবে। বাংলায় পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে কংগ্রেস। দু’টো দল নিজেদের মধ্যে বাংলার রাজনীতিকে ভাগাভাগি করে নিয়েছিল। যেন তারা ছাড়া আর কেউ নেই। বাংলাকে তৃণমূল-বিজেপিমুক্ত করতে হবে। এ দিনের এই মিছিল তাদের কাছে বার্তা পৌঁছে দিচ্ছে”।

Shyamsundar

তিনি বলেন, “আগামী কয়েকমাস পরেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট (West Bangal Assembly Elections)। আজকের এই মিছিল জানান দিচ্ছে, কংগ্রেস গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। কংগ্রেস (Congress) পশ্চিমবঙ্গের মানুষের আশীর্বাদ নিয়ে নিজের ক্ষমতার পরিচয় দেবে। কংগ্রেস ফের নিজের ক্ষমতার বহির্প্রকাশ ঘটাবে”।

পাশাপাশি এ দিন টুইটারে কৃষি আইন নিয়ে বিজেপিকে এক হাত নিয়েছেন অধীর। তিনি লিখেছেন, “সংসদে যখন কংগ্রেস এই কৃষি বিলের বিরোধিতা করেছিল, তখন আমাদের কৃষক-বিরোধী আখ্যা দেওয়া হয়েছিল। এমনকী কৃষি বিল নিয়ে উত্তাল সংসদে আমাদের সদস্যদের সাসপেন্ডও করা হয়েছিল। এখন এই ইস্যুতেই কৃষকদের প্রতিবাদের মুখে পড়তে হচ্ছে সরকারকে”।

কেন্দ্রের শাসকদলের তীব্র সমালোচনা করে অধীর বলেন, “এখন কৃষকদের সঙ্গে আলোচনায় বাধ্য হচ্ছে সরকার…তারা শুধু পথে নেমে আন্দোলনের ভাষা বুঝতে পারে”।

আরও পড়তে পারেন: ‘আলোচনার শেষ দিন’, কেন্দ্রের সঙ্গে বৈঠক নিয়ে বললেন কৃষকরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন