পানিহাটির পর ঝালদা, দুষ্কৃতীদের গুলিতে ঝাঁঝরা সদ্যজয়ী কংগ্রেস কাউন্সিলর

0
দিনেদুপুরে গুলি চলল কলকাতায়। প্রতীকী ছবি

ঝালদা: সদ্যজয়ী এক কংগ্রেস কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় রবিবার সন্ধ্যায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল পুরুলিয়ার ঝালদায়। জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় ঝালদা পুরসভার সদ্যজয়ী ওই কাউন্সিলর তপন কান্দুকে গুলি করে মোটর বাইকে উঠে চম্পট দেয় কয়েকজন দুষ্কৃতী।

গুরুতর আহত অবস্থায় প্রথমে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভরতি করা হয়। কিন্তু সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে পরে কাউন্সিলরকে রাঁচিতে স্থানান্তরিত করেন চিকিৎসকেরা। যদিও সেই হাসপাতালে ভর্তির আগেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো রবিবার সন্ধ্যায় ঝালদা বাঘমুণ্ডির রাস্তা ধরে সান্ধ্যভ্রমণে বেরিয়েছিলেন তপন। প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় একটি বাইকে কয়েকজন দুষ্কৃতী আচমকা তাঁর সামনে এসে দাঁড়ায়। এর পর খুব কাছ থেকে কংগ্রেস কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। মাটিতে লুটিয়ে পড়েন কংগ্রেস কাউন্সিলর।

উল্লেখ্য, রাজ্যের যে কটা পুরসভা ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে, তাদের মধ্যে ঝালদা অন্যতম। এই পুরসভার ১২টি আসনের মধ্যে তৃণমূল ও কংগ্রেস পাঁচটি করে আসনে জয়লাভ করে। দু’টি আসনে জয় পান নির্দল প্রার্থী। পরবর্তীতে একজন নির্দল প্রার্থী তৃণমূলে যোগ দিলেও এখনও সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনো দলই। ফলে ঝালদা পুরসভায় কোন দল বোর্ড গড়বে তা নিয়ে এখনও চূড়ান্ত অনিশ্চয়তা রয়েছে।

এই পরিস্থিতিতে কংগ্রেস কাউন্সিলরকে লক্ষ্য করে গুলি চালানো এবং পরে তাঁর মৃত্যুর ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে ঝালদা থানার পুলিশ।

অন্যদিকে, রবিবারই উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দুষ্কৃতীদের গুলিতে এক তৃণমূল কাউন্সিলরের মৃত্যু হয়। সদ্য সমাপ্ত পুরসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন অনুপম দত্ত। তাতে জয়ী হয়ে কাউন্সিলরের দায়িত্ব গ্রহণ করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার নিজের ৮ নম্বর ওয়ার্ডেরই একটি পার্কের কাজের দেখভাল করতে গিয়েছিলেন তিনি। সেই সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তৎক্ষণাৎ বাইক নিয়ে চম্পট দেয় তারা।

আরও পড়তে পারেন

আড়াই হাজারে নামল ভারতের করোনা সংক্রমণ, মৃত মাত্র ২৭

সটান মাথায় গুলি, মৃত্যু পানিহাটির সদ্যজয়ী তৃণমূল কাউন্সিলরের

৫৮৭ দিন পর কেরলে দৈনিক করোনা সংক্রমণ নামল তিন অংকে

পশ্চিমবঙ্গের দৈনিক সংক্রমণ আরও কিছুটা কমল, একজনের মৃত্যু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন