অন্য রাজ্যে নতুন করে বাড়ছে করোনা, ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

0

খবর অনলাইন ডেস্ক: বাংলায় না হলেও দেশের অন্যত্র নতুন করে উদ্বেগ ছড়াচ্ছে করোনা সংক্রমণ। মঙ্গলবার ছাতনার সভা থেকে করোনা ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘আমার কেন কোভিড হয়নি’, প্রশ্ন করে উত্তর দিলেন মমতা

মমতা মনে করিয়ে দেন, “লকডাউনের সময় বাইরে আটকে পড়া মানুষকে ফেরাতে একটা টাকা দেয়নি। আমরা তিনশো ট্রেন বাড়া করে শ্রমিক, পড়ুয়াদের ঘরে ফিরিয়ে এনেছি। কোভিডের সময় বিজেপি ঘুমিয়ে পড়েছিল। এখন বিজেপি সব থেকে বড়ো দালাল। আমি রাস্তায় রাস্তায় ঘুরে গোল্লা কেটেছি। দোকানে-হাসপাতালে গেছি। আমার কোভিড কেন হয়নি জানি না! হয়তো মানুষের আশীর্বাদ, শুভেচ্ছার জন্যেই হয়নি। সব থেকে বেশি কোভিডের সময় আমরা ঘুরে ঘুরে মানুষের জন্য কাজ করেছি। মানুষকে বাঁচাতে, চিকিৎসা দিতে আমরা যাবতীয় কাজ করেছি”।

Loading videos...

একই সঙ্গে তিনি বলেন, “কোভিডের সময় বাঁকুড়া থেকে কত মানুষ ভিন্ রাজ্যে আটকে পড়েছিলেন। বাস পাঠিয়ে তাঁদের ফিরিয়ে এনেছিলাম আমি। তখন কোথাও দেখা যায়নি বিজেপিকে”।

টিকার টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন মমতা, তবুও মেলেনি

তিনি বলেন, “আমাদের এখানে নেই, কিন্তু এখন আবার মহারাষ্ট্রে কোভিড বাড়ছে। মহারাষ্ট্রের নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলাম। অনুরোধ করেছিলাম, সবাইকে ইঞ্জেকশনটা (ভ্যাকসিন) দেওয়া হোক। ইঞ্জেকশনের যা দাম লাগবে, আমি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে সেই দাম দিয়ে দেব। ভোটের আগেই আমি মোদীকে চিঠি লিখেছিলাম। এখনও অনুমোদন দেয়নি”।

তাঁর হিসেবে, “১০ কোটি লোকের মধ্যে যদি তিন লক্ষ মানুষ পায়, আর বাদবাকিরা না পায়, তা হলে তো সমস্যা থেকেই যাবে। যখন দাম আমরা দিয়ে দেব বলছি, তখন তো সব মানুষ যাতে পায়, সেটা দেখতে হবে। তা হলেই তো নতুন করে কোভিড হবে না। সেটাও করবে না”।

ভোটের বাক্সে উলটে দিতে বললেন মমতা

বিজেপিকে একহাত নিয়ে বলেন, “এটা এমন একটা রাজনৈতিক দল, যারা শুধু দাঙ্গা লাগায়। লুঠপাট করে, গুন্ডামি করে আর টাকার ভাণ্ডার নিয়ে ঘুরে বেড়ায়। নোটবন্দি করে মানুষের টাকা লুঠ করে। আর হাজার হাজার টাকা নিজেরা লুঠ করে নির্বাচনের সময় সেই টাকা ছড়ায়। ৫০০, ১০০০ টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করে। মনে রাখবেন, এটা আপনাদের টাকা। সেই টাকা দিয়ে ভোট কিনতে চাইলে ভোটের বাক্সে উলটে দেবে”।

আরও পড়তে পারেন: পায়ে যন্ত্রণা নিয়েই বাংলাকে রক্ষা করার জন্য আমাকে আসতে হচ্ছে: মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন