পুরুলিয়ার জয়পুর কেন্দ্রে ভোটের ময়দান থেকে ছিটকে গেল তৃণমূল

0

খবরঅনলাইন ডেস্ক: লোকসভা নির্বাচনে যে পুরুলিয়ায় তৃণমূল বড়ো রকমের ধাক্কা খেয়েছিল, বিধানসভা নির্বাচনে সেই জেলাতেই ফের ধাক্কা খেল তারা। হলফনামায় ত্রুটি থাকায় বাতিল হয়ে গেল তৃণমূল প্রার্থীর মনোনয়ন।

জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল হয়েছে বলে জানিয়েছে কমিশন। বুধবার রাতে এই খবরে দিশেহারা জেলার তৃণমূল নেতারা। কলকাতায় শীর্ষ নেতৃত্বের কাছে তাঁরা কী করণীয় তা জানতে চেয়েছেন। ভোটের ময়দান থেকে ছিটকে যাওয়ায় বিকল্প পথের সন্ধানে এখন তৃণমূল নেতৃত্ব।

Loading videos...

গত ৯ মার্চ ছিল জয়পুর আসনে মনোনয়নের শেষ দিন। সে দিন মনোনয়ন জমা দিয়েছিলেন উজ্জ্বলবাবু। তার পরই কমিশনের তরফে আধিকারিক চিঠি দিয়ে উজ্জ্বলবাবুকে জনিয়েছিলেন তাঁর হলফনামায় ভুল আছে। বুধবার বেলা ১১টায় মনোনয়নপত্র পরীক্ষা শেষ হওয়ায় ত্রুটি সংশোধন করে নতুন মনোনয়ন জমা দিতে বলেন তাঁকে।

দেখা যায় সেখানে হলফনামার তারিখ হিসাবে উল্লেখ রয়েছে ৮ মার্চ। ৯ মার্চ পাঠানো চিঠির জবাব কী করে ৮ মার্চ তৈরি হয়ে থাকতে পারে। এই প্রশ্ন তুলে তাঁর মনোনয়ন বাতিল করে দেয় কমিশন। 

উজ্জ্বলবাবুর মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয় তৃণমূল নেতারা। কলকাতায় দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তবে একটি সূত্রের মতে, জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি দেবজ্যোতি সিং দেও নির্দল প্রার্থী হিসাবে মনোনয়নপত্র পেশ করেছিলেন। তাঁকে সমর্থন করতে পারে তৃণমূল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

তৃণমূলের ইস্তেহার প্রকাশ স্থগিত হয়ে গেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.