পুরুলিয়ায় বরফ!

0

বেগুনকোদর (পুরুলিয়া): সকাল থেকেই ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছে ছবিটা। খড়ের গাদার ওপরে পড়ে রয়েছে বরফ। পুরুলিয়ায় বরফ পড়েছে, এমন দাবিতে হইচই শুরু হয়ে গিয়েছে। শুক্রবার শিলিগুড়িতে বরফের মতো শিলাবৃষ্টি হয়েছিল। পরের দিনই পুরুলিয়া থেকে এমন খবর আসায় সবাই চমকে গিয়েছে।

অনেকেই দাবি করেছেন ছবিটা ভুয়ো। তবে আদতে ভুয়ো নয়। সত্যিই খড়ের গাদার ওপরে পড়ে রয়েছে বরফ। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার বেগুনকোদর ব্লকে। ভুতুড়ে স্টেশনের জন্য এতদিন কুখ্যাত বা বিখ্যাত ছিল বেগুনকোদর। সেখানেই এই ঘটনা।

কী ভাবে বেগুনকোদরে বরফের দেখা পাওয়া গেল, তা নিয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন চন্দন চক্রবর্তী নামক এক ব্যক্তি।

পুরুলিয়ায় প্রথম বরফ ——————————–বেগুনকোদর। রাত তখন তিনটা। মোবাইল স্ক্রিন দেখে চমকে উঠলাম,না না ভুত…

Posted by Chandan Chakrabarty on Saturday, December 28, 2019

তিনি বলেন, বেগুনকোদরে শনিবার ভোর তিনটের সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি। এমনই তাঁর মোবাইলের ওয়েদার অ্যাপ দেখিয়েছে। তিনি মনে করছেন, আরও ভোরের দিকে হয়তো ওই অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ০ ডিগ্রির আরও কাছাকাছি পৌঁছে গিয়েছিল। এর ফলে ওই অঞ্চলে যেখানে যত শিশির বা জল ছিল, তা জমে বরফ হয়ে যায়।

আরও পড়ুন প্রবল তুষারপাতে পূর্ব সিকিমে আটকে পড়া দেড় হাজার পর্যটককে উদ্ধার সেনার

ভৌতিক বেগুনকোদরে বরফ পড়ার ঘটনাটি আর যাই হোক ভুতুড়ে গল্প নয়, সত্যি। এর ফলেই শনিবার সকাল থেকে আনন্দে মেতেছেন পুরুলিয়াবাসীরা। যে অঞ্চলে বৃষ্টি হয় তুলনামূলক ভাবে কম, সেখানে এ ভাবে বরফ দেখা যেন পড়ে পাওয়া চোদ্দ আনার মতো।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন