Connect with us

পুরুলিয়া

আলাদা ঘর নেই, তাই গাছের ওপরেই কোয়ারান্টাইনে কয়েক জন যুবক

Published

on

পুরুলিয়া: এ যেন ‘হোম কোয়ারান্টাইন’-এর বদলে ‘ট্রি কোয়ারান্টাইন।’ বাড়িতে ঘরের অভাব, তাই গাছের ওপরেই মাচা খাটিয়ে কোয়ারান্টাইন (Quarantine) করছেন সাত যুবক।

কথায় বলেই ইচ্ছে থাকলেও উপায় হয়। আর তাই ভিনরাজ্য থেকে পুরুলিয়ার (Purulia) গ্রামে ফিরেও অভিনব ভাবে নিজেদের আলাদা করে দিয়েছেন ওই সাত যুবক।

Loading videos...

এই যুবকদের কীর্তিকে কুর্নিশ জানাচ্ছেন পুরুলিয়ার পুলিশ কর্তারা। এক আধিকারিকের কথায়, “যখন মানুষ নিয়ম মানতে চাইছেন না, কোয়ারান্টাইনে থাকার ভয়ে পালিয়ে যাচ্ছেন, তখন এ এক অন্য নজির।”

তবে দ্রুত তাঁদের সরকারি কোয়ারান্টাইনে থাকার সুব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস দিয়েছে প্রশাসন।

কর্মসূত্রে কয়েক মাস আগে চেন্নাই গিয়েছিলেন বলরামপুর ব্লকের গেড়ুযা অঞ্চলের ভাঙিডি গ্রামের ওই সাত যুবক। করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ ছড়াতে থাকায় তাঁরা কাজ ছেড়ে ট্রেন ধরে বাড়ি ফিরে আসেন। রবিবার জনতা কারফিউয়ের দিন খড়গপুর স্টেশনে নেমে গাড়ি করে রাতে গ্রামে ফেরেন তাঁরা।

তার আগে অবশ্য ব্লক স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যপরীক্ষা করিয়েছিলেন তাঁরা। তবে কোনো সমস্যা ধরা পড়েনি। তার পরেও সচেতনতামূলক ব্যবস্থা হিসেবে ওই সাত যুবক কোয়ারান্টাইনে থাকার সিদ্ধান্ত নেন। এ দিকে তাঁদের বাড়িতে অতিরিক্ত কোনো ঘর নেই। তাই ওই সাত যুবকের জন্য এ হেন অভিনব ব্যবস্থা করেন গ্রামের বাসিন্দারা।

একটি বড়ো গাছের বিভিন্ন ডালে খাটিয়া চাপিয়ে মাচা বানিয়ে দেন। মশারি খাটিয়ে ওখানেই সারা দিন থাকছেন ওই যুবকেরা। দিনের বেলা গাছ থেকে নেমে নীচে রান্না করে খেয়ে আবার গাছে উঠে যাচ্ছেন।

আরও পড়ুন ভারতে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা নিয়ে বড়োসড়ো ভুয়ো খবর ফাঁস

প্রায় এক সপ্তাহ ধরেই মাচা বাধিয়ে কোয়ারান্টাইনের খবরটি জেলাশাসক রাহুল মজুমদারের কানে পৌঁছেছে। তিনি বলেন, “ওই সাত যুবককে গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কোয়ারান্টাইনে রাখা হবে। সেখানে এখনও বিদ্যুৎ নেই। বিদ্যুৎ আনার ব্যবস্থা করা হচ্ছে।”

তবে এক দিকে যখন শহরের মানুষ কোয়ারান্টাইনের নিয়ম না পালন করে পালিয়ে যাচ্ছেন, তখন এই সাত যুবকের কীর্তিকে কুর্নিশ জানাচ্ছেন গ্রামবাসীরা।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পুরুলিয়া

Bengal Polls 2021: তৃণমূল বলে ‘খেলা হবে’, পুরুলিয়ায় পাল্টা স্লোগানে বিঁধলেন নরেন্দ্র মোদী

তৃণমূল বলে,‘খেলা হবে’, বিজেপি কী বলে? সেটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার পুরুলিয়ার সভা থেকে ফের খেলা হবে স্লোগান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বারবার সুর টেনে ‘দিদি’ বলে টেনে আনলেন ‘খেলা হবে’ স্লোগান।

এ দিন সভায় মোদী বলেন, “আজ বাংলার মানুষ বলছে, দিদি অত্যাচার অনেক করেছেন। ভয় দেখানোই আপনার অস্ত্র। এ বার রুখে দাঁড়াবে বাংলার মানুষ। মা দুর্গার আশীর্বাদে আপনাকে পরাস্ত করবে। মানুষের এই উৎসাহ-ই বলে দিচ্ছে, তৃণমূলের পরাজয় নিশ্চিত”।

Loading videos...

এক নিশ্বাসেই তিনি বলে চললেন, ‘‘দিদি বলেন, খেলা হবে। বিজেপি বলে বিকাশ হবে। বিজেপি বলে শিক্ষা হবে। মহিলাদের উত্থান হবে। বিজেপি বলে যুবশক্তির সম্পূর্ণ বিকাশ হবে। চাকরি হবে। পরিষ্কার জল হবে। গ্রামে গ্রামে হাসপাতাল হবে। স্কুল হবে’’।

তাঁর কথায়, “বাংলার মানুষের জন্য দিনরাত এক করে কাজের সংকল্প থাকলে দিদি খেলা করা যায় না। আর সে জন্যই দিদি বলেন, খেলা হবে। দিদি বাংলার ভাইবোনেদের সঙ্গে ১০ বছর খেলেছেন। এ বার খেলা শেষ হবে। আর বিকাশ আরম্ভ হবে”।

গত সপ্তাহে নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে আঘাত পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিনের সভা থেকে মোদী কটাক্ষের সুরে বলেন, “দিদির চোট লেগেছে। আমরাও চিন্তা হয়। ভগবানের কাছে প্রার্থনা করি, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন”।

এ দিনের বক্তৃতায় আগাগোড়া প্রধানমন্ত্রী আক্রমণ করেন মমতাকে। বলেন, “দলিত, আদিবাসী, বনবাসীদের কখনও নিজের ভাবেননি মমতা। করোনাকালে কেন্দ্রের দেওয়া সস্তার চালও লুঠ করেছে দিদির লোকেরা। বাংলায় অনুপ্রেবেশের পিছনেও তোষণের রাজনীতি রয়েছে। ১০ বছর ধরে বাংলায় তোষণের রাজনীতি চলছে”।

কেন্দ্র এবং রাজ্যে একই দলের সরকারের পক্ষে সওয়াল করে মোদী বলেন, “বাংলায় ডবল ইঞ্জিন সরকার তৈরি হলে সব সমস্যার সমাধান হবে। পর্যটন শিল্প, হস্তশিল্পের বিকাশের সম্ভাবনাকেগুলিকে গুরুত্ব দেওয়া হবে”।

আরও পড়তে পারেন: ‘একটা বুথে হাজার ভোটার, হাজার জনই আমার সঙ্গে’, জনসংযোগে বেরিয়ে বললেন শুভেন্দু অধিকারী

Continue Reading

পুরুলিয়া

অন্য রাজ্যে নতুন করে বাড়ছে করোনা, ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

‘আমার কেন কোভিড হয়নি’, প্রশ্ন করে উত্তর দিলেন মমতা!

Published

on

খবর অনলাইন ডেস্ক: বাংলায় না হলেও দেশের অন্যত্র নতুন করে উদ্বেগ ছড়াচ্ছে করোনা সংক্রমণ। মঙ্গলবার ছাতনার সভা থেকে করোনা ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘আমার কেন কোভিড হয়নি’, প্রশ্ন করে উত্তর দিলেন মমতা

মমতা মনে করিয়ে দেন, “লকডাউনের সময় বাইরে আটকে পড়া মানুষকে ফেরাতে একটা টাকা দেয়নি। আমরা তিনশো ট্রেন বাড়া করে শ্রমিক, পড়ুয়াদের ঘরে ফিরিয়ে এনেছি। কোভিডের সময় বিজেপি ঘুমিয়ে পড়েছিল। এখন বিজেপি সব থেকে বড়ো দালাল। আমি রাস্তায় রাস্তায় ঘুরে গোল্লা কেটেছি। দোকানে-হাসপাতালে গেছি। আমার কোভিড কেন হয়নি জানি না! হয়তো মানুষের আশীর্বাদ, শুভেচ্ছার জন্যেই হয়নি। সব থেকে বেশি কোভিডের সময় আমরা ঘুরে ঘুরে মানুষের জন্য কাজ করেছি। মানুষকে বাঁচাতে, চিকিৎসা দিতে আমরা যাবতীয় কাজ করেছি”।

Loading videos...

একই সঙ্গে তিনি বলেন, “কোভিডের সময় বাঁকুড়া থেকে কত মানুষ ভিন্ রাজ্যে আটকে পড়েছিলেন। বাস পাঠিয়ে তাঁদের ফিরিয়ে এনেছিলাম আমি। তখন কোথাও দেখা যায়নি বিজেপিকে”।

টিকার টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন মমতা, তবুও মেলেনি

তিনি বলেন, “আমাদের এখানে নেই, কিন্তু এখন আবার মহারাষ্ট্রে কোভিড বাড়ছে। মহারাষ্ট্রের নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলাম। অনুরোধ করেছিলাম, সবাইকে ইঞ্জেকশনটা (ভ্যাকসিন) দেওয়া হোক। ইঞ্জেকশনের যা দাম লাগবে, আমি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে সেই দাম দিয়ে দেব। ভোটের আগেই আমি মোদীকে চিঠি লিখেছিলাম। এখনও অনুমোদন দেয়নি”।

তাঁর হিসেবে, “১০ কোটি লোকের মধ্যে যদি তিন লক্ষ মানুষ পায়, আর বাদবাকিরা না পায়, তা হলে তো সমস্যা থেকেই যাবে। যখন দাম আমরা দিয়ে দেব বলছি, তখন তো সব মানুষ যাতে পায়, সেটা দেখতে হবে। তা হলেই তো নতুন করে কোভিড হবে না। সেটাও করবে না”।

ভোটের বাক্সে উলটে দিতে বললেন মমতা

বিজেপিকে একহাত নিয়ে বলেন, “এটা এমন একটা রাজনৈতিক দল, যারা শুধু দাঙ্গা লাগায়। লুঠপাট করে, গুন্ডামি করে আর টাকার ভাণ্ডার নিয়ে ঘুরে বেড়ায়। নোটবন্দি করে মানুষের টাকা লুঠ করে। আর হাজার হাজার টাকা নিজেরা লুঠ করে নির্বাচনের সময় সেই টাকা ছড়ায়। ৫০০, ১০০০ টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করে। মনে রাখবেন, এটা আপনাদের টাকা। সেই টাকা দিয়ে ভোট কিনতে চাইলে ভোটের বাক্সে উলটে দেবে”।

আরও পড়তে পারেন: পায়ে যন্ত্রণা নিয়েই বাংলাকে রক্ষা করার জন্য আমাকে আসতে হচ্ছে: মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

পুরুলিয়া

Bengal Polls 2021: পায়ে যন্ত্রণা নিয়েই বাংলাকে রক্ষা করার জন্য আমাকে আসতে হচ্ছে: মমতা বন্দ্যোপাধ্যায়

আমি আঘাতের কাছে নই, আমার কাছে আঘাত হেরে যাবে, বললেন মমতা।

Published

on

ছাতনার সভায় মমতা বন্দ্যোপাধ্যায়

খবর অনলাইন ডেস্ক: বাঁকুড়ার ছাতনাতেও হুইলচেয়ারে বসেই সভা করলেন তৃণমূলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মঙ্গলবার সভার শুরুতেই তিনি বলেন, “আমাকে খুব কষ্ট করেই আসতে হচ্ছে। এখন যদি না আসি, তা হলে বিজেপি, আরএসপির হার্মাদরা বাংলাকে শেষ করে দেবে। তাই আমাকে আসতে হচ্ছে। আমি আঘাত খেতে খেতেই বেঁচে আছি। যত দিন আমি বাঁচব, আঘাত আমার কাছে হেরে যাবে। বাংলা মাকে রক্ষা করার জন্য আমাকে কষ্ট সহ্য করতেই হবে। এই ভোটটা আমার ভোট, মানে আমরা থাকব কি না। দিল্লির ভোট নয়, বিজেপির ভোট নয়।”।

Loading videos...

একই সঙ্গে তিনি বলেন, “পায়ে খুব যন্ত্রণা হচ্ছে, ব্যথা হচ্ছে, কারণ মানুষের পায়ের হাড়ই সবচেয়ে মোটা হাড়। অনেকটা রক্তও জমে রয়েছে”।

বাঁকুড়ার উন্নয়নের কথা তুলে ধরে মমতা বলেন, “বাঁকুড়ার ছেলেমেয়েরা অত্যন্ত মেধাবী। বোর্ডের পরীক্ষায় একেবারে উপরের দিকে তাঁদের নাম থাকে। এখানে বিশ্ববিদ্যালয় করে দিয়েছি আমরা”।

নারী ক্ষমতায়ন প্রসঙ্গে মমতা বলেন, “স্বাস্থ্যসাথী কার্ডের অভিভাবক মেয়েরা। কারণ, মেয়েরাই ঘরে-বাইরে সব কিছু সামলাচ্ছেন। ফলে পরিবারের অভিভাবক তিনিই। মেয়েরা তাঁদের বাবা-মায়ের চিকিৎসাও এই কার্ডে করাতে পারেন। ১০ লক্ষ স্বনির্ভর গোষ্ঠী হবে। মা-বোনেদের নিজের পায়ে দাঁড়াতে ২৫ হাজার কোটি টাকা ঋণ দেব আমরা”।

এ দিনের সভা থেকে মমতার বিস্ফোরক অভিযোগ, ‘‘নির্বাচন কমিশনের প্রতি সম্মান জানিয়েই বলছি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রীই তাদের কাজে হস্তক্ষেপ করছেন। আমার সন্দেহ, তিনিই সব কিছু চালাচ্ছেন। এমন যদি চলতে থাকে, তা হলে দেশটা বিক্রি হয়ে যাবে’’।

আরও পড়তে পারেন: নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ, ভ্যাকসিন নিয়ে ক্ষোভ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ8 hours ago

Bangladesh Covid Vacination: টিকা ট্রায়ালে চিন অর্থ চাওয়ায় রাজি হয়নি বাংলাদেশ

বাংলাদেশ8 hours ago

Bangladesh-China Relation: চিনের এমন আচরণ আশা করেনি বাংলাদেশ

দেশ11 hours ago

G-7 Summit: পর্তুগালের পর ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিজ্ঞান11 hours ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

রাজ্য12 hours ago

Bengal Corona Update: কুড়ি হাজারের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ, প্রচুর টেস্টর ফলে সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

coronavirus test
দেশ13 hours ago

আক্রান্তদের ফের আরটি-পিসিআর নয়, কোভিড টেস্টে নয়া নির্দেশ কেন্দ্রের

বিনোদন13 hours ago

‘রাধে’র বক্স অফিস কালেশন হতো ‘জিরো’, হল মালিকদের কাছে ক্ষমাপ্রার্থী সলমন খান

দেশ14 hours ago

Vaccination Drive: জোগান নেই, মহারাষ্ট্রে বন্ধ হয়ে গেল কমবয়সিদের টিকাকরণ

বিজ্ঞান3 days ago

কোভিডের ভাইরাস বায়ুবাহিত, ৬ ফুট পর্যন্ত ছড়াতে পারে, দাবি শীর্ষ মার্কিন সংস্থার

রাজ্য2 days ago

Bengal Corona Update: নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় একই, রাজ্যে বাড়ল সুস্থতা

ক্রিকেট2 days ago

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার16 hours ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

দেশ24 hours ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

প্রবন্ধ3 days ago

এমনই বৈশাখের একটি দিনে মুখোমুখি হয়েছিলেন রবীন্দ্রনাথ ও শ্রীরামকৃষ্ণ

দেশ23 hours ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

দেশ3 days ago

ভ্যাকসিন এবং কোভিডের চিকিৎসা সরঞ্জামে ট্যাক্স কেন? মমতার চিঠির পর ১৬টা টুইট কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে