Adra Station

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: পুরসভার দাবিতে এ বার সরব হলেন পুরুলিয়া জেলার রেলশহর আদ্রার বাসিন্দারা। পুরুলিয়া জেলার এই রেলশহরের বাসিন্দাদের দাবি, এই শহর আজও শুধুমাত্র প্রত্যন্ত মফস্‌সল হয়েই রয়ে গেল, আদ্রা রেলের এক আলাদা ডিভিশন, অন্যদিকে জনসংখ্যাও নেহাত কম নয়, ২০১১ সালের জনগণনা অনুযায়ী এখানে জনসংখ্যা ৩৮ হাজার ৩২ জন, কিন্তু আজও এই জায়গা শুধুই মফস্‌সল হয়েই রয়ে গেল। এখন সেই সংখ্যা অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

পুরুলিয়া জেলার এই অঞ্চল রঘুনাথপুর ও কাশিপুর ব্লকের অন্তর্গত। যদিও এই অঞ্চলে পৃথকভাবে থানা, রেলের ব্যবস্থা রয়েছে, কিন্তু তাও মহকুমা হয়নি, এখনো সাধারণ ছোট বা বড়ো দরকার পড়লেও সকলকেই দৌড়তে হয় আদ্রা থেকে ৭ কিলোমিটার দূরে কাশিপুর অথবা রঘুনাথপুরে। অপরদিকে হাসপাতালের সুবিধেও তেমনভাবে না থাকায় জরুরিকালীন অবস্থায় মানুষকে ছুটতে হয় রঘুনাথপুর মহকুমা সুপার স্পেশ‍্যালিটি হাসপাতালে। অনেকেরই দাবি, আদ্রা পুরসভার আওতায় এলে হয়তো মিলবে সব দিকেই সুবিধা ।

যদিও কাশিপুরের বিধায়ক স্বপন বেলথরিয়া বলেন, আদ্রার বাসিন্দারা কাশিপুরে কাজ করাতে এলে তাঁদের কাজ করে দেওয়া হয় দ্রুত, নির্দিষ্ট কয়েকটি ক্ষেত্রে অসুবিধা দেখা যায়। স্বপনবাবু বলেন, মাননীয়া মুখ্যমন্ত্রীকে এই সমস্যার কথা জানানো হয়েছে, তিনি খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা রাখেন স্বপনবাবু। যদিও কবে এই সমস্যার সমাধান হবে তা নিয়ে আশায় দিন গুনছেন আদ্রার বাসিন্দারা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here