purulia

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: পুরুলিয়ার রঘুনাথপুরে শিক্ষক খুনের ঘটনায় চাঞ্চল্য অব্যাহত। ওই শিক্ষককে শুক্রবার রাতে গুলি করে খুন করে দুষ্কৃতীরা । জানা যায়, মৃতের নাম চিন্ময় মণ্ডল (২৭) । তিনি রঘুনাথপুর সেনেড়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন । রঘুনাথপুর মহকুমার বারিকবাঁধ এলাকায় তাঁর বাড়ি । বাড়ির সামনেই দুষ্কৃতীরা গুলি মেরে চম্পট দেয় । মৃতার স্ত্রী পাপিয়া মণ্ডল বলেলন, “কী করে এ সব হয়ে গেল কিছুই বুঝতে পারছি না । ওর কারো সাথে শত্রুতা ছিল না, তবুও ওকে কেন মারা হল বুঝতে পারছি না ।”

চিন্ময়বাবুর শ্বশুর অনিল মণ্ডল জানান, “মাত্র সাত মাস আগে বৈশাখ মাসে বিয়ে হয় । স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার জন্য সন্ধ্যে বেলায় রঘুনাথপুর বাজারে পুরস্কার কেনার জন্য গেছিল । আমার মেয়ে (চিন্ময়ের স্ত্রী) রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালের নার্স । গতকাল রাত্রি ৮ টার সময় তাকে হাসপাতাল থেকে বাড়ি পৌঁছে চিন্ময় আবার বাজারে আসে । পরে রাত্রে খাওয়াদাওয়া সেরেই আবার বাড়ি ফিরছিল ।”

ওই দিন বারিকবাঁধে বাড়ির সামনেই তাঁকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে ।

মৃত চিন্ময়বাবুর প্রতিবেশী মিলন মণ্ডল বলেন, “চিন্ময় খুব মিশুকে ও নম্র স্বভাবের ছিল । ওর কোনো শত্রু থাকতেই পারে না । তবুও তাকে কেন এভাবে মরতে হল তা ভাবাচ্ছে, আমরা প্রশাসনের কাছে আবেদন রাখছি ওর খুনিদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়”। তবে এইভাবে এলাকায় দুষ্কৃতীরা গুলি চালিয়ে কীভাবে চলে গেল, তা নিয়ে প্রশাসনকেই দুষছে সবাই। রঘুনাথপুর থানার পুলিশ ঘটনার তদন্তে নেমেছে ও এলাকায় যথেষ্ট চাঞ্চল্য রয়েছে ।

আরও পড়ুন: মুসলমানদের জন্য বিজেপিতে কর্মখালি!

পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়, “চিন্ময় মণ্ডল তৃণমূল প্রাথমিক শিক্ষক সেলের সদস্য, রঘুনাথপুর-১ চক্রে সুঁড়িকুলি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক । চিন্ময়বাবুর গুলিবিদ্ধ হয়ে খুন হওয়ার ঘটনায় এই ঘটনার প্রতিবাদে ও দ্রুত তদন্ত করে মামলা নিষ্পত্তির দাবিতে দলের শিক্ষক সংগঠনের তরফে থানায় ডেপুটেশন দেওয়া হয়েছে ও দলের পক্ষ থেকে পুলিশকে তদন্তের দাবি জানানো হচ্ছে ।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here