raghunathpur doctors protest
রঘুনাথপুরের ডাক্তারদের প্রতিবাদ। নিজস্ব চিত্র।

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: কলকাতার প্রতিবাদী ডাক্তারদের সমর্থনে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (আইএমএ) ডাকে সোমবার দেশ জুড়ে ডাক্তারদের ধর্মঘট পালিত হলেও পুরুলিয়ার রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালের দেখা গেল আলাদা চিত্র।

আরও পড়ুন অবস্থানমঞ্চে আউটডোর পরিষেবা দিলেন বাঁকুড়ার ডাক্তাররা

সোমবার সকাল থেকেই হাসপাতালের বহির্বিভাগে তালা ঝুলিয়ে বেশ কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করার পর মৌনীমিছিল করে হাসপাতাল থেকে বেরিয়ে পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কের ওপর হেঁটে আবার ফিরে এসে বিক্ষোভ প্রদর্শন করেন হাসপাতালের ডাক্তার ও কর্মচারীরা। তার পর হয় রক্তদান শিবির।

এ দিন মৌনীমিছিল হওয়ার পর ডাক্তারদের তরফে জানানো হয়, “এনআরএস কাণ্ডে পরিবহর ওপর যে ভাবে হামলা চালানো হয়েছে তার প্রতিবাদ আমরা করলাম অন্য ভাবে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে আমরা রক্তদান শিবিরের আয়োজন করেছি। আমরা এই রক্তদান শিবিরের মাধ্যমে মানুষের মধ্যে এই বার্তাই পৌঁছে দিতে চাই, রক্ত আমরা স্বেচ্ছায় দিচ্ছি, আমাদের ওপর শোষণ ও নিপীড়ন বন্ধ হোক।”

প্রসঙ্গত, ধর্মঘট পালন করলেও এ দিন রোগীদের ফেরাননি হাসপাতালের ডাক্তারবাবুরা। হাসপাতালের বহির্বিভাগে বন্ধ থাকলেও সঙ্কটজনক অবস্থায় থাকা রোগীদের পরীক্ষা করা হয় হাসপাতালের জরুরি বিভাগে ও দুপুরে আয়োজিত হয় রক্তদান শিবির।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here