উপকূলে বৃষ্টি, কলকাতার আকাশ মেঘলা, শনিবার থেকে ফিরবে কনকনে শীত

0

কলকাতা: বৃহস্পতিবার রোদের দেখা পাওয়া গিয়েছিল। তবে শুক্রবার সকাল থেকে ফের আকাশের মুখ ভার কলকাতায়। শহরে বৃষ্টি না হলেও উপকূলের জেলাগুলিতে ভালো বৃষ্টি হচ্ছে। বেলা বাড়ার পর বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

এই মেঘলা আবহাওয়া জন্য ফের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গিয়েছে। কলকাতায় এ দিন তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা শুক্রবারের তুলনায় বেশ কিছুটা বেশি। তাপমাত্রা বেড়েছে কলকাতার পার্শ্ববর্তী অঞ্চলেও। তবে মেঘের আনাগোনা কেটে যাওয়ার ফলে তাপমাত্রা কমতে শুরু করেছে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। এ দিন পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাড়ে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল সাড়ে আটটা পর্যন্ত কলকাতাতেও ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু জায়গাতেও হালকা বৃষ্টি হয়েছে। তবে সাড়ে আটটার পর বৃষ্টির দাপট বেড়েছে এই জেলাগুলিতে। বেলা বাড়লে কলকাতার দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির পালা আপাতত শেষ হতে চলেছে। শুক্রবার সন্ধ্যার পর থেকেই পরিষ্কার হতে শুরু করবে আকাশ। এই পরিস্থিতি শনিবার সকাল থেকে কনকনে উত্তুরে হাওয়া ঢুকে পড়বে কলকাতা তথা গোটা দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে। হুহু করে কমতে শুরু করবে পারদ।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক লাফে ১২-১৩ ডিগ্রিতে নেমে যেতে পারে। তার পর আরও কমার সম্ভাবনা রয়েছে তাপমাত্রার। সব মিলিয়ে কড়া শীত সঙ্গে নিয়ে মাঘ মাস শুরু হতে চলেছে রাজ্যে।

আরও পড়তে পারেন

ভুটানের জমি দখল করে গ্রাম বানাচ্ছে চিন, ধরা পড়ল উপগ্রহচিত্রে

কলকাতা, মুম্বইয়ের পর এ বার করোনাকালের দৈনিক সর্বোচ্চ সংক্রমণ রেকর্ড করল দিল্লিও

রাজ্য বিজেপির সব সেল এবং বিভাগ ভেঙে দিলেন সভাপতি সুকান্ত

রাতভর চলল উদ্ধারকাজ, ভোরে ট্রেন দুর্ঘটনাস্থলে হাজির কেন্দ্রীয় মন্ত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন