পশ্চিমবঙ্গে ফের বৃষ্টির ভ্রূকুটি, এখনই বিদায় নিচ্ছে না শীত

0

কলকাতা: ফের বৃষ্টির ভ্রূকুটি পশ্চিমবঙ্গে। তুষারপাতের আশংকা পাহাড়ে। সাময়িক ভাবে পারদ-বৃদ্ধির সম্ভাবনা থাকলেও শীত এখনই বিদায় নিচ্ছে না। তবে আগামী চার-পাঁচ দিনের মধ্যে রোমাঞ্চকর আবহাওয়া থাকতে পারে গোটা রাজ্যেই।

রবিবারের থেকে সোমবার তাপমাত্রা কিছুটা বেড়েছে কলকাতায়। এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। তবে ফেব্রুয়ারির তুলনায় এই তাপমাত্রাটা যথেষ্টই কম ছিল। কলকাতার পার্শ্ববর্তী অঞ্চলেও শীত রয়েছে ভালোই। তবে দক্ষিণবঙ্গের কোথাওই এ দিন তাপমাত্রা দশ ডিগ্রির নীচে নামেনি।

অন্যদিকে, উত্তরবঙ্গেও তাপমাত্রা বেড়েছে। এ দিন দার্জিলিংয়ে তাপমাত্রা ছিল ২.২ ডিগ্রি সেলসিয়াস। সমতলের শিলিগুড়ি, কোচবিহার এবং জলপাইগুড়িতেও তাপমাত্রা রবিবারের তুলনায় বেশ কিছুটা বেড়েছে। যদিও এখনও সব জায়গাতেই তাপমাত্রা দশ ডিগ্রি সেলসিয়াসের নীচেই রয়েছে।

এ দিকে ফের বৃষ্টির ভ্রূকুটি দেখা দিচ্ছে গোটা রাজ্যের জন্যই। উত্তর ভারতে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা এসে গিয়েছে। তার প্রভাবে, মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের পাহাড়ে আবহাওয়া ফের খারাপ হতে পারে। দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হতে পারে তুষারপাতও।

অন্যদিকে, সেই ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে এগিয়ে যাওয়া জলীয় বাষ্পের সংমিশ্রণে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। তবে এ বার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা খুবই কম। পশ্চিমের জেলাগুলিতেই বৃষ্টির প্রভাব বেশি থাকতে পারে। মেঘ বৃষ্টির প্রভাবে বুধবার এবং বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ১৬-১৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ঢুকে যেতে পারে।

তবে শুক্রবার থেকে ফের কমবে তাপমাত্রা। ফের একবার সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

আরও পড়তে পারেন

গোয়ায় আক্রান্ত বাবুল সুপ্রিয়, ধারাল অস্ত্র দিয়ে হামলার অভিযোগ

দ্বন্দ্ব সামলে সুকৌশলে পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বাছলেন রাহুল গান্ধী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে গান স্যালুটের মধ্য দিয়ে বিদায় লতা মঙ্গেশকরকে  

কোটি টাকার বাংলো, কয়েক লাখি গাড়ি! লতা মঙ্গেশকরের মোট সম্পদের পরিমাণ জেনে অবাক হয়ে যাবেন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন