বসন্ত কড়া নাড়ছে, তবে ফের বৃষ্টির ভ্রূকুটি পশ্চিমবঙ্গে

0

কলকাতা: বসন্ত কড়া নাড়তে শুরু করে দিয়েছে পশ্চিমবঙ্গে। এখনও বেশ জম্পেশ শীত বজায় থাকলেও এই সপ্তাহের শেষ থেকেই বসন্তের আগমন হয়ে যাবে দক্ষিণবঙ্গে। যদিও ফের একবার বৃষ্টিরও ভ্রূকুটি রয়েছে গোটা রাজ্যেই।

কলকাতায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাড়ে ১৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে অনেকটাই কম। ফেব্রুয়ারির দ্বিতীয়ার্ধে এমন শীত সাধারণত দেখা যায় না। দক্ষিণবঙ্গের অন্যান্য অঞ্চলে তাপমাত্রা তো আরও কম। দক্ষিণবঙ্গের শীতলতম স্থান পানাগড়ে এ দিন তাপমাত্রা ছিল ১০.৭ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতন এবং পুরুলিয়ায় তাপমাত্রা ছিল ১১.১ এবং ১১.২ ডিগ্রি সেলসিয়াস যথাক্রমে।

উপকূলবর্তী অঞ্চলেও বেশ ঠান্ডা রয়েছে। পাশাপাশি জব্বর ঠান্ডা এখনও রয়েছে উত্তরবঙ্গে। শিলিগুড়িতে তাপমাত্রা এখনও ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। দার্জিলিংয়ে এ দিন তাপমাত্রা ছিল ৪.২ ডিগ্রি সেলসিয়াস।

এ দিকে, বসন্ত এলেও গোটা রাজ্যেই ফের বৃষ্টির ভ্রূকুটি দেখা যাচ্ছে। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গে দফায় দফায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঝড় এবং শিলাবৃষ্টির সম্ভাবনাও থাকছে। অন্যদিকে, উত্তরবঙ্গ এবং সিকিমেও বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা যথেষ্টই রয়েছে।

আরও পড়তে পারেন

প্রকাশ্যে এল ভারতের বৃহত্তম ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা, পাণ্ডাদের ধরতে লুকআউট নোটিস জারি সিবিআইয়ের

টেস্ট বাড়ার জেরে ফের ৩০ হাজারে দৈনিক সংক্রমণ, সুস্থ হলেন আরও ৮৩ হাজার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন