পশ্চিমী ঝঞ্ঝা বৃষ্টি নামাল দক্ষিণবঙ্গেও, আকাশ পরিষ্কার হলেই জাঁকিয়ে শীত

0

ওয়েবডেস্ক: উত্তর ভারতের পর পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গেও। শুক্রবার দুপুরের পর উত্তরবঙ্গে বৃষ্টি-তুষারপাত হয়েছিল। আর সন্ধ্যার পর বৃষ্টি নামল রাজ্যের পশ্চিমাঞ্চলে।

শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া আর পুরুলিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বাঁকুড়ায় ৭ মিলিমিটার আর পুরুলিয়ায় পাঁচ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার থেকেই একটি শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব ফেলেছিল উত্তর ভারতে। সেটিই ধীরে ধীরে পূর্ব ভারতের দিকে এগিয়ে আসছে। আর তার কারণেই শুক্রবার সন্ধ্যার এই বৃষ্টি। কলকাতায় বৃষ্টি না হলেও পার্শ্ববর্তী হাওড়া জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হয়।

মেঘবৃষ্টির এই জাঁতাকলে আরও বেড়ে গিয়েছে সর্বনিম্ন তাপমাত্রা। শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। অন্য দিকে বৃষ্টিস্নাত বাঁকুড়া আর পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ আর ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়াও দক্ষিণবঙ্গের সর্বত্রই তাপমাত্রা বেড়েছে।

আরও পড়ুন বেলাগাম দাম! পেঁয়াজ দিয়ে মালাবদল করলেন বর-কনে

আগামী ৪৮ ঘণ্টায়ও কিন্তু মেঘ কাটবে না। বরং পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব থেকে যাওয়ায় রবিবার আর সোমবারও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বৃষ্টি পেতে পারে কলকাতাও।

কিন্তু মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। আর তার পরেই উত্তর ভারত থেকে হিমশীতল বাতাস ঢুকে পড়বে দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে। বড়োসড়ো পতন ঘটবে সর্বনিম্ন তাপমাত্রার।

মনে করা হচ্ছে আগামী সপ্তাহের মাঝামাঝি কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১-১২ ডিগ্রি আর পশ্চিমাঞ্চলের তাপমাত্রা দশের নীচে নেমে যেতে পারে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন