তিন দিন পর ফের জোর বৃষ্টি কলকাতায়, ভিজছে দক্ষিণবঙ্গের বাকি জেলাও

0

খবরঅনলাইন ডেস্ক: নিম্নচাপের বিদায়ের পর দক্ষিণবঙ্গে নিষ্ক্রিয় হয়ে গিয়েছিল বর্ষা। কলকাতায় তিন দিন বন্ধ হয়ে গিয়েছিল বৃষ্টি। এর ফলে তাপমাত্রা বাড়ছিল। অস্বস্তিকর গরম ফিরে এসেছিল। তবে সোমবার রাতে ফের জোর বৃষ্টি নামল কলকাতায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাও বৃষ্টি পাচ্ছে।

সোমবার রাত তিনটে নাগাদ প্রবল বৃষ্টি নামে কলকাতায়। সেই বৃষ্টির সঙ্গী হয়ে প্রবল বজ্রপাত। সেই সঙ্গে ছিল ঝড়ও। এই ঝড়বৃষ্টির জেরে গরম থেকে বেশ কিছুটা মুক্তি পাওয়া যায়। ঠান্ডা ঠান্ডা পরিবেশেই ভোর হয় কলকাতায়।

Shyamsundar

কলকাতার সব প্রান্তে বৃষ্টি দাপট এক রকম ছিল না। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত আলিপুরে রেকর্ড করা হয়েছে ৩৭ মিলিমিটার। কিন্তু সল্টলেকে ৯২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যদিও সকাল ন’টার পর থেকে ফের ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়।

বেশি দাপট না থাকলেও মঙ্গলবার বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গের বাকি জেলাও। এখনও পর্যন্ত কোথাও ভারী বৃষ্টি না হলেও আগামী তিন দিন বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ওপরে স্থানীয় একটা নিম্নচাপ বলয় রয়েছে। সেটি দক্ষিণবঙ্গ হয়ে মধ্য ভারতের দিকে যাবে। সে কারণেই দক্ষিণবঙ্গে কিছুটা সক্রিয় হয়ে উঠেছে বর্ষা।

এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলা বন্যার সম্মুখীন। আগামী কয়েকদিনে বৃষ্টির যে পূর্বাভাস রয়েছে তাতে এই বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়তে পারেন দক্ষিণবঙ্গে বন্যায় মৃত ১৬, জানালেন মুখ্যমন্ত্রী, ক্ষতিপূরণেরও ঘোষণা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন